• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে ৬৯, জেলাজুড়ে ৪১৪

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ১৬:১১
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ফাইল ছবি)

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে মুন্সীগঞ্জ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৯ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলাজুড়ে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৪১৪ জন প্রবাসী। পাশাপাশি ১৪ দিনের হোম কোয়ারেন্টিনের মেয়াদ শেষে শরীরে করোনার কোনো লক্ষণ না থাকায় ইতোমধ্যেই ৮৫ জনকে মৌখিকভাবে ছাড়পত্র দেওয়া হয়েছে।

সোমবার (২৩ মার্চ) দুপুরে জেলা সিভিল সার্জন অফিস থেকে এই তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে রবিবার (২২ মার্চ) পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টিনে থাকা রোগীর সংখ্যা ছিল ৩৭৮ জন। তাদের প্রত্যেককে ১৪ দিন পর্যন্ত নিজ নিজ বাড়িতে অবস্থান করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এর মধ্যে সদর উপজেলায় ৬০ জন, গজারিয়া উপজেলায় ৪০ জন, টংগিবাড়ী উপজেলায় ১০২ জন, সিরাজদিখান উপজেলায় ৯৩ জন, শ্রীনগর উপজেলায় ৩৪ জন এবং লৌহজং উপজেলায় ৩১ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। পাশাপাশি জেলা স্বাস্থ্য কর্মকর্তারা নিয়মিত তাদের পর্যবেক্ষণের দায়িত্বে রয়েছেন।

আরও পড়ুন : রাজবাড়ীতে হোম কোয়ারেন্টিনে ৩৫২, বিশেষ নজরদারিতে ১ হাজার

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ দৈনিক অধিকারকে জানান, করোনা ভাইরাস মোকাবিলায় জেলায় ১০ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। ইতোমধ্যেই মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ড. মৃদুল ও সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ড. আতিকুর রহমান প্রয়োজনীয় প্রশিক্ষণ নিয়েছেন। প্রয়োজন অনুসারে তাদের মাধ্যমে নার্স ও অন্য চিকিৎসকদের প্রশিক্ষণ দেওয়া হবে। এছাড়া জেলা প্রশাসনের তত্ত্বাবধানে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের নিয়ে করোনা ভাইরাস মোকাবিলায় গ্রাম পর্যায়ে কমিটিও গঠন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড