• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

ফেনীতে ৪৮০ প্রবাসীসহ হোম কোয়ারেন্টিনে ৩২০৪ জন

  এস এম ইউসুফ আলী, ফেনী

২৩ মার্চ ২০২০, ১৫:০৩
ফেনী
দেয়ালে দেয়ালে হোম কোয়ারেন্টিন লিখে দিচ্ছে প্রশাসন

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ফেনীতে ৪৮০ প্রবাসী ও তাদের পরিবারের সদস্যসহ মোট ৩২০৪ জনকে হোম কোয়ারেন্টিনে রয়েছে।

সোমবার (২৩ মার্চ) দুপুরে ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২০ ঘণ্টায় ফেনীতে ১৪৬ প্রবাসীসহ ৫২১ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে ২১ জনের হোম কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ায় তাদের মৌখিক ছাড়পত্র দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

গত কয়েকদিনে জেলায় মোট ১২৬ জনের কোয়ারেন্টিন শেষ হয়েছে। বিমানবন্দরের তথ্যানুযায়ী ফেনীর ৫ হাজার ৩০০ জন প্রবাসী দেশে ফিরেছেন। এদের মধ্যে ৪৮০ প্রবাসী ও তাদের পরিবারের সদস্যসহ সবাইকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বাকি বিদেশফেরতদের তথ্যানুযায়ী তাদের খুঁজে না পাওয়ায় তাদের এ আওতায় আনা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের দেখভালের জন্য জেলা প্রশাসন ও স্থানীয় ইউপি চেয়ারম্যান-মেম্বারদের দায়িত্ব দেওয়া হয়েছে। সিভিল পোশাকের পুলিশও কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের পর্যবেক্ষণ করছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রবাসীদের হোম কোয়ারেন্টিন মানার নির্দেশনা দেওয়া হয়েছে। যারা এ নির্দেশনা মানবেন না তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান জানান, ফেনীতে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের মাধ্যমে বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিন পালনে বাধ্য করা হচ্ছে।

দ্রব্যমূল্যের দাম বাড়ানো ঠেকাতে প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তা প্রচারের মাধ্যমে জনসচেতনতা বাড়ানোর চেষ্টা অব্যাহত রয়েছে। তবে এখন পর্যন্ত ফেনীতে চিকিৎসার সরঞ্জামাদি ও করোনা শনাক্তের কিটের ব্যবস্থা করা যায়নি।

এ দিকে, হোম কোয়ারেন্টিন না মানায় জেলার ফুলগাজীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক প্রবাসীকে ১০ হাজার ও দাগনভূঞায় অপর এক প্রবাসীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড