• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে নতুন করে হোম কোয়ারেন্টিনে ১৪৩ জন

  সিরাজগঞ্জ প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ১৪:৫৩
সিরাজগঞ্জ
করোনা ভাইরাস (ছবি : প্রতীকী)

সিরাজগঞ্জে গত ২৪ ঘণ্টায় বিদেশ থেকে আসা আরও ১৪৩ প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলার নয়টি উপজেলায় হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসীর সংখ্যা গিয়ে দাঁড়াল ৩৪৩ জন। এ দিকে করোনা প্রতিরোধে জেলায় সকল প্রকার সভা-সমাবেশ ও গণসমাগম নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। চলছে লিফলেট বিতরণ মাইকিংসহ বিভিন্ন সচেতনতামূলক প্রচারণা।

সোমবার (২৩ মার্চ) দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির জানান, হোম কোয়ারেন্টিনে সদরে ৩১ জন, বেলকুচির ৩৪ জন, উল্লাপাড়ায় ৫৬ জন, রায়গঞ্জে ৩৫, কাজীপুরে ২৩, শাহাজাদপুরে১১৭, কামারখন্দ ২৪ তাড়াশে ৫ জন ও চৌহালী উপজেলায় ১৮ জন রয়েছেন।

সিভিল সার্জন ডা. মো. জাহিদুল ইসলাম জানান, হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের ১৪ দিন পর্যন্ত কোনো লক্ষণ ছাড়াই কোয়ারেন্টিনে থাকতে হবে। কেউ নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, জেলা সদরসহ ৯টি উপজেলায় মোট ৬৫টি আইসোলেশন বেড স্থাপন করা হয়েছে। সচেতনতার জন্য মাইকিং, লিফলেট বিতরণও করা হচ্ছে। এ বিষয়ে জেলা প্রশাসক ১১ সদস্যের একটি কমিটি গঠন করেছে।

আরও পড়ুন : বুধবার থেকে খুলনায় দূরপাল্লার বাস চলাচল বন্ধ

সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ জানান, মারাত্মক আক্রান্ত দেশগুলো থেকে যারা সিরাজগঞ্জে এসেছেন এদেরকেই কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সরকারি-বেসরকারি উদ্যোগে লিফলেট বিতরণসহ প্রচারণা কার্যক্রম চলছে। সভা সমাবেশসহ গণসমাগম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে বলে তিনি জানান।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড