• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মমেকে করোনা প্রতিরোধে টেলিমেডিসিন সেবা চালু

  ময়মনসিংহ প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ১৪:২৭
মমেক
মমেকের টানানো নির্দেশনা (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাস প্রতিরোধে এবং সচেতনতা বৃদ্ধির পাশাপাশি ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। জ্বর, সর্দি ও কাশিজনিত রোগের জন্য এ সেবা চালু করেছে মমেক হাসপাতাল কর্তৃপক্ষ।

রবিবার (২২ মার্চ) থেকে মমেক হাসপাতালের ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে এই টেলিমেডিসিন সেবা কার্যক্রম শুরু করা হয়েছে। 

এ প্রেক্ষিতে মমেক হাসপাতালের বিভিন্ন স্থানে এই ঘোষণা সম্পর্কিত একটি নির্দেশনা টানানো হয়েছে। যাতে লেখা রয়েছে- ‘সাধারণ জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথা হলে নিন্মোক্ত মোবাইল নম্বরে কল করে সেবা নিন।’ নির্দেশনাটিতে ০১৩০৬-৪৯৭০৯৫ ও ০১৩০৬-৪৯৭০৯৬ এই দুইটি মোবাইল নম্বর উল্লেখ করা হয়েছে। 

এ সেবা চালুর প্রথম দিনেই অনেক মানুষ ওই নম্বরগুলোতে ফোন দিয়ে করোনা সম্পর্কে বিস্তারিত তথ্য জেনেছেন। এছাড়া সাধারণ জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথা সমস্যায় কর্তব্যরত চিকিৎসকের পরামর্শ নিয়েছেন বলে জানা গেছে। 

আরও পড়ুন : সুনামগঞ্জে ধানখেত থেকে গৃহবধূর লাশ উদ্ধার, গ্রেপ্তার ৬

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের উপপরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার এ ব্যাপারে বলেন, ‘সাধারণ মানুষ এ সময়ে করোনা আতঙ্কে থাকায় শরীরে একটু সমস্যা দেখা দিলেই তাদের করোনা আতঙ্কে পেয়ে বসে। সাধারণ মানুষের বাইরেও চিকিৎসক ও নার্সদের ভেতরেও একই রকম আতঙ্ক কাজ করছে। তারপরও এখানে রোগীদের যথাযথ চিকিৎসাসেবা দেওয়ার পাশাপাশি নতুন করে টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে। মমেক হাসপাতালে দায়িত্ব পালনের জন্য ৭০ জন চিকিৎসক ও সেবিকাকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বা পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) দেওয়া হয়েছে।’ 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড