• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতীয় নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত নন

  বরগুনা প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ১২:৪৯
বরগুনা
আইসোলেশন ইউনিট

বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন ভারতীয় নাগরিক করোনা ভাইরাস সংক্রমণে সৃষ্ট রোগ কোভিড-১৯ এ আক্রান্ত নন বলে নিশ্চিত করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইসিডিআর)।

সোমবার (২৩ মার্চ) সকাল ১০টায় বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বরগুনা সদর জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ায় ভারতীয় নাগরিক এখন ভালো আছেন। 

১৮ মার্চ বরগুনা সদর উপজেলার কর্মরত এক ভারতীয় নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে জ্বর সর্দি-কাশি এমন লক্ষণ নিয়ে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি হয়। এ সময় চিকিৎসকরা তাকে সদর হাসপাতালের বাইরের একটি এক তলা ভবনের আইসোলেশন ইউনিটে ভর্তি করে চিকিৎসা দিয়ে আসছিলেন। তিনি পার্শ্ববর্তী দেশ ভারতের মহারাষ্ট্র থেকে ফেব্রুয়ারি মাসের ২ তারিখ বরগুনায় আসেন। তিনি বরগুনায় জুয়েলারি শ্রমিকের কাজ করেন। 

বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান বলেন, তিনি স্বাভাবিক জ্বর কাশি নিয়ে ভর্তি হয়েছিলো। তারপর  সে যেহেতু ভারত থেকে এসেছিল তাই বাড়তি সতর্কতার জন্য আলাদা ভবনে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছিল তাকে। পরে পটুয়াখালী স্বাস্থ্য বিভাগ থেকে একটি প্রতিনিধিদল হাসপাতালে এসে ভারতীয় নাগরিকের রক্তসহ অন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় পরীক্ষার জন্য পাঠায়। তার নমুনার পরীক্ষায় তিনি করোনায় আক্রান্ত নন বলে জানান আইইসিডিআর। তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

এর আগে ১৭ ফেব্রুয়ারি বরগুনায় চীন ফেরত এক শিক্ষার্থীর শরীরে জ্বর বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি করোনা ভাইরাস সংক্রমণে সৃষ্ট রোগ কোভিড-১৯ এ  আক্রান্ত নন বলে নিশ্চিত করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইসিডিআর)।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড