• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাটি উত্তোলনের দায়ে নরসিংদীতে জরিমানা

  নরসিংদী প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ১০:০৮
উত্তোলন
নরসিংদীর শিবপুরের দুলালপুর ইউনিয়নে অবৈধভাবে মাটি উত্তোলন (ছবি : দৈনিক অধিকার)

সরকারি খাস জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে নরসিংদীর শিবপুরের দুলালপুর ইউনিয়নের আলীনগর গ্রামের মো. ইয়াকুব মোল্লাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২২ মার্চ) বিকালে নরসিংদীর শিবপুর উপজেলার দুলালপুর ইউনিয়নের আলীনগর মধ্যপাড়া এলাকায় সরকারি খাস জমি থেকে মাটি উত্তোলন করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে নরসিংদী জেলা প্রশাসক ও  জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশে শিবপুর উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবীরের তত্ত্বাবধানে এবং শিবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুনমুন জাহান লিজা মোবাইল কোর্ট পরিচালনা করেন।

আরও পড়ুন : যশোরের দুইটি পতিতালয় বন্ধ ঘোষণা

পরে অভিযান চালিয়ে মো. ইয়াকুব মোল্লা নামে জনৈক ব্যক্তিকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেন। অভিযুক্ত ইয়াকুব মোল্লা আদালতের নিকট তার ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে ভবিষ্যতে এরূপ আর হবে না মর্মে মুচলেকা প্রদান করলে ছাড়া পায়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান শিবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন জাহান লিজা।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড