• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজ খরচে গাউন মাস্ক বানাচ্ছেন ফেনীর চিকিৎসক ও নার্সরা

  সারাদেশ ডেস্ক

২৩ মার্চ ২০২০, ০৯:৫৬
ফেনী
মাস্ক গাউন (ছবি : প্রতীকী)

ফেনীর সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সদের ব্যক্তিগত উদ্যোগে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দিতে তৈরি করা হচ্ছে গাউন, মাস্কসহ নিরাপত্তা সরঞ্জাম। 

রবিবার (২২ মার্চ) রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, করোনা ভাইরাস ছড়ানো ঠেকাতে দেশের অন্যান্য স্থানের ন্যায় ফেনীতে জনসচেতনতার জন্য ব্যাপক কর্মসূচি চলমান রয়েছে। কিন্তু কেউ আক্রান্ত হয়ে হাসপাতাল অথবা উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য এলে চিকিৎসক ও নার্সদের নিরাপত্তা সরঞ্জামের প্রয়োজন পড়ে। বিশেষ করে চিকিৎসা কর্মে জড়িতরা নিজেদের নিরাপত্তা নিশ্চিত না করে রোগীর সেবা দিতে চান না।

তাই তিনি তার কর্ম এলাকায় চাকরিরত ১৪ জন চিকিৎসক ও ১৪ জন নার্সের জন্য ১৫টি গাউন, ৫০টি মাস্ক ও মাঠকর্মীদের জন্য ১৫টি ক্যাপ বানানোর প্রস্তুতাদেশ দিয়েছেন। এ ক্ষেত্রে তিনি নার্স ও চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন। তারা সবাই নিরাপত্তা সরঞ্জাম বানানোর খরচ ব্যক্তিগতভাবে বহন করতে আগ্রহী বলে জানিয়েছেন।

আরও পড়ুন : যশোরের দুইটি পতিতালয় বন্ধ ঘোষণা

তিনি আরও জানান, সেবা দেওয়া চিকিৎসকদের পেশা ও নেশা। আমরা ব্যক্তিগতভাবে এ উদ্যোগ নিয়েছি। এতে করে অন্যরাও উদ্যোগ নিতে পারে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড