• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরের দুইটি পতিতালয় বন্ধ ঘোষণা

  যশোর প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ০৯:৩৪
যশোর
যশোর জেলা ম্যাপ (দৈনিক অধিকার)

বন্ধ করে দেওয়া হলো যশোরের দুইটি পতিতালয়। শনিবার (২১ মার্চ) রাত থেকে পতিতালয়গুলোতে তালা ঝুলছে। বাইরে থেকে কোনো ব্যক্তি ভেতরে যেতে পারবে না। তেমনি ভেতরের বাসিন্দারাও বাইরে আসতে পারবে না।

এ দিকে, পতিতালয় দুইটিতে বসবাসকারী শিশুসহ দুইশ জনকে খাদ্যসহ প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য অনুরোধ করেছে পতিতালয়ভিত্তিক সংগঠন শক্তি উন্নয়ন সংঘ ও বঞ্চিতা সমাজ কল্যাণ সংস্থা নামক দুইটি সংগঠন। তারা প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন করেছে।

শক্তি উন্নয়ন সংঘের সভাপতি নুর নাহার রানু জানিয়েছেন, সরকার ইতোমধ্যে টাঙ্গাইল ও দৌলতদিয়া পতিতালয় লকডাউন করে দিয়েছে। যশোরের প্রশাসনের নির্দেশ পাওয়ার পর যশোরের দুইটি স্থানের যৌনকর্মীরা তাদের পতিতালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে।

তিনি বলেছেন, যশোরের দুইটিতে ১২০ জন যৌনকর্মী বসবাস করেন। তাদের সন্তান সন্তানাদি নিয়ে দুইশ বাসিন্দা রয়েছে। তাদের খাবারের জন্য প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে। ইতোমধ্যে টাঙ্গাইল ও দৌলতদিয়ায় প্রশাসনের পক্ষে চাল বিতরণ করা হয়েছে।

তবে পতিতালয়ের একটি সূত্র জানিয়েছে, রবিবার সকালে মাড়য়ারি মন্দির সংলগ্ন পতিতালয় থেকে অনেক যৌনকর্মী অন্যত্র চলে গেছেন। লকডাউনের সংবাদ পেয়ে তারা সেখানে থাকেননি।

আরও পড়ুন : নরসিংদী সদরে ভ্রাম্যমাণ আদালতের বাজার পরিদর্শন

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) শেখ তাসমীম আলম জানিয়েছেন, করোনা ঝুঁকির মধ্যে পতিতালয়গুলো রয়েছে। দেশের অন্য অঞ্চলের পতিতালয়গুলো লকডাউন করে দেওয়ার পরে যশোরের দুইটি পতিতালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড