• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদারীপুরে হোম কোয়ারেন্টিনে ২৯৮ জন, আইসোলেশনে ৩

  মাদারীপুর প্রতিনিধি

২২ মার্চ ২০২০, ২২:৫৬
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ফাইল ছবি)

গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৩ জনসহ মাদারীপুরে সর্বমোট ২৯৮ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। একই সঙ্গে ৩ জনকে আইসোলেশনে এবং আরও ৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি না থাকায় ২৫ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

রবিবার (২২ মার্চ) জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এ দিকে, শিবচরের ৪টি এলাকায় প্রায় ৭৮ হাজার মানুষ নজরদারিতে রয়েছে বলে জানিয়েছে প্রশাসন। এরই ধারাবাহিকতায় শিবচর পৌর বাজারসহ ঝুঁকিপূর্ণ ২টি ওয়ার্ড ও ২টি ইউনিয়নের ২ গ্রামে ২৫০ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। পাশাপাশি এসব এলাকার ১৬টি পয়েন্ট পুলিশ পাহারায় রেখে প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে।

অন্যদিকে মাদারীপুরের শিবচর পৌরসভার ২ ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের একটি ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের একটি গ্রামের ৪টি এলাকায় নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ব্যতীত সব দোকান চতুর্থ দিনের মতো বন্ধ রয়েছে। এতে শিবচরের বিভিন্ন এলাকায় কমছে লোকের সমাগম।

নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান ছাড়া বন্ধ রয়েছে উপজেলার বেশিরভাগ বাজার। চিহ্নিত এলাকা ছাড়াও উপজেলাজুড়ে প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের পাশাপাশি জনপ্রতিনিধিরা টহল দিচ্ছেন।

এ দিকে, করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে মাদারীপুরে ফাস্টফুড ও চাইনিজ রেস্টুরেন্ট বন্ধ করে দিয়েছে মালিকপক্ষ। এতে মাদারীপুর পৌর শহরেও কমে গেছে মানুষের আনাগোনা।

আরও পড়ুন : বরিশালে প্রবাসী সন্দেহে বৃদ্ধকে গণধোলাই

উল্লেখ্য, স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী সম্প্রতি মাদারীপুর জেলায় প্রায় সাড়ে ৩ হাজার প্রবাসী দেশে ফিরেছেন। এর মধ্যে শিবচর উপজেলাতেই রয়েছেন ৬৮৪ জন প্রবাসী। তবে দেশ ও পরিবারের স্বার্থে বিদেশফেরত প্রত্যেকে স্বাস্থ্যবিধি মেনে ১৪ দিন নিজ বাড়িতে একা থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড