• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাভারে হোম কোয়ারেন্টিন অমান্য করায় ২ প্রবাসীকে জরিমানা

  সাভার প্রতিনিধি, ঢাকা

২২ মার্চ ২০২০, ২২:২৬
আদালত
আদালত (ছবি : দৈনিক অধিকার)

ঢাকার অদূরে সাভারে হোম কোয়ারেন্টিন না মেনে যত্রতত্র ঘোরাফেরা করায় দুই প্রবাসীকে ২৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের হোম কোয়ারেন্টিন মেনে চলার জন্যও সর্তক করা হয়।

রবিবার (২২ মার্চ) বিকালে সাভারের বনগাঁও এবং পৌর এলাকার গেন্ডা মহল্লায় এ অভিযান পরিচালনা করা হয়।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজুর রহমান জানান, হোম কোয়ারেন্টিন না মেনেই যত্রতত্র ঘোরাঘুরি করায় রবিবার বিকালে অভিযান চালিয়ে মামুন কায়সার (৪০) নামে দুবাইফেরত এক প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গত সপ্তাহে ওই প্রবাসী হোম কোয়ারেন্টিন না মেনেই শ্বশুরবাড়ি ও আশপাশের আত্মীয়স্বজনের বাসাবাড়িসহ যত্রতত্র ঘোরাঘুরি করতে থাকেন। তাই তাকে জরিমানার পাশাপাশি হোম কোয়ারেন্টিন মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে।

এছাড়া সাভার পৌর এলাকার গেন্ডা মহল্লায় হোম কোয়ারেন্টিন না মেনে বাইরে ঘোরাফেরা করার অভিযোগে আয়ারল্যান্ড প্রবাসী মাসুম খাঁনকে (৩৮) সাত হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে সাভার উপজেলা রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, কয়েকদিন আগে আয়ারল্যান্ড থেকে সাভারের গেন্ডা এলাকায় নিজ বাড়িতে ফেরেন মাসুম খাঁন।

তাকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হলেও সে তা অমান্য করে বিভিন্ন স্থানে ঘোরাফেরা করছিলেন। পরে খবর পেয়ে আজ তার বাড়িতে অভিযান পরিচালনা করে নগদ সাত হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া তাকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়।

এছাড়াও সাভারের বিভিন্ন এলাকায় বিদেশফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিন অমান্য করে অবাধে চলাফেরা করছেন বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। স্থানীয়দের অভিযোগ প্রশাসনের পক্ষ থেকে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি কঠোর নজরদারি গ্রহণ করা না হলে করোনা ভয়াবহ রূপ নিতে পারে।

সাভার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা জানান, নতুন করে সাভারে ১০ জন ও ধামরাইয়ে আরও ১০ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তারা যথাযথভাবে কোয়ারেন্টিন মানছেন কি না তাও কঠোরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

আরও পড়ুন : ভোলায় বিদ্যুৎস্পৃষ্টে বাবা-ছেলের মৃত্যু

এছাড়া পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সাভারে সব ধরনের হোটেল রেস্তোরাঁ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদ। ফলে করোনা ভাইরাস আতঙ্কে অনেকটাই জনশূন্য হয়ে পড়েছে সাভারের মহাসড়কগুলো। প্রয়োজন ছাড়া খুব একটা বাড়ির বাইরে বের হচ্ছেন না বাসিন্দারা।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড