• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে ৩৭৫ প্রবাসীসহ হোম কোয়ারেন্টিনে ২০৫৬

  ফেনী প্রতিনিধি

২২ মার্চ ২০২০, ২০:৫৬
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ফাইল ছবি)

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ফেনী জেলায় এখন পর্যন্ত ৩৭৫ জন প্রবাসীসহ তাদের পরিবারের প্রায় ২ হাজার ৫৬ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। পাশাপাশি ফেনীর ৩১ প্রবাসী ও তাদের পরিবারের ১২১ সদস্যসহ মোট ১৫২ জনের কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

রবিবার (২২ মার্চ) জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এখন পর্যন্ত জেলার ৫ হাজার ৩০০ জনেরও বেশি প্রবাসী বাড়ি ফিরেছেন। এর মধ্যে ৩৭৫ জন প্রবাসী বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। কোয়ারেন্টিনে থাকা সবাইকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছে জেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগ। এছাড়াও স্বাস্থ্যকর্মীরাও কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের পর্যবেক্ষণের দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন, বিদেশফেরত বাকিদের কোনো তথ্য না থাকায় তাদের হোম কোয়ারেন্টিনের আওতায় আনা সম্ভব হচ্ছে না। ইমিগ্রেশন থেকে যেই তথ্য দেওয়া হয়েছে, সেই ঠিকানা অনুযায়ী তাদের পাওয়া না যাওয়ায় হোম কোয়ারেন্টিনে নেওয়া সম্ভব হচ্ছে না।

এ দিকে, হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের দেখভালের জন্য জেলা প্রশাসনসহ স্থানীয় চেয়ারম্যান-মেম্বারদেরও দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের পর্যবেক্ষণ করছেন। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রবাসীদের হোম কোয়ারেন্টিন মানার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে যারা এই নির্দেশনা মানবেন না তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

এরই ধারাবাহিকতায় ইতোমধ্যে হোম কোয়ারেন্টিন না মানায় ফুলগাজী উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক প্রবাসীকে ১০ হাজার ও দাগনভূঁইয়া উপজেলায় অপর এক প্রবাসীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন : বরিশালে প্রবাসী সন্দেহে বৃদ্ধকে গণধোলাই

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জমান দৈনিক অধিকারকে জানান, কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের নাম-পরিচয় গোপন রাখা হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড