• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরগুনায় সদ্য বিদেশফেরত ৩৫ প্রবাসীকে খুঁজছে পুলিশ

  বরগুনা প্রতিনিধি

২২ মার্চ ২০২০, ১৯:৫৯
পুলিশ
পুলিশ (ছবি : ফাইল ফটো)

করোনা আতঙ্কের মধ্যে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ফেরা বরগুনার ৭৭২ জন প্রবাসী বাংলাদেশে প্রবেশ করেছেন। এদের মধ্যে ৩৫ জনের কোনো খোঁজ না পাওয়ায় তাদের অনুসন্ধানে নেমেছে জেলা পুলিশ।

বরগুনা জেলা পুলিশ সূত্রে জানা গেছে, গত ৩ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশ থেকে বরগুনার ৭৭২ জন প্রবাসী বাংলাদেশে প্রবেশ করেছেন। এদের মধ্যে ৭৩৭ জনকে শনাক্ত করতে পেরেছে বরগুনা জেলা পুলিশ। বরগুনা জেলার বিভিন্ন স্থানে নিজ বাড়িতে হোম কোয়া‌রেন্টিনে আছেন ৬৩২ জন। আর জেলার বাইরে হোম কোয়া‌রেন্টিনে আছেন ১০৫ জন। হোম কোয়া‌রেন্টিনে থাকা এসব প্রবাসীদের নিয়মিত খোঁজ-খবর নিচ্ছে পুলিশ। 

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পরিত্রাণ পাওয়ার জন্য হোম কোয়া‌রেন্টিনে থাকা এসব প্রবাসীদের বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া পরামর্শগুলো তাদের নিয়মিত জানানো হচ্ছে বরগুনা জেলা পুলিশের পক্ষ থেকে। এছাড়াও হোম কোয়া‌রেন্টিনের মেয়াদ শেষ হয়েছে ২৮৪ জনের।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ বলেন, সদ্য বিদেশফেরত ৭৭২ জন প্রবাসীর মধ্যে আমরা ৭৩৭ জনকে শনাক্ত করতে পেরেছি এবং তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। যে ৩৫ জনকে এখনো আমরা শনাক্ত করতে পারিনি তাদের অনুসন্ধানে কাজ করছে পুলিশের একাধিক টিম। আশা করি তাদের খুব দ্রুত আমরা শনাক্ত করতে পারব।

তবে জেলা পুলিশের এই তথ্যের সঙ্গে গড়মিল দেখা দিয়েছে বরগুনার স্বাস্থ্য বিভাগ থেকে পাওয়া তথ্যের। বরগুনার সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া তথ্য অনুযায়ী জেলায় এখন পর্যন্ত সদ্য বিদেশফেরত ২৩২ জন প্রবাসী হোম কোয়া‌রেন্টিনে রয়েছেন। এছাড়া বরগুনা জেনারেল হাসপাতালে আইসোলেশনে রয়েছেন একজন।

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান বলেন, আমাদের কাছে যে তথ্য আছে এই তথ্যগুলো স্বাস্থ্য বিভাগের কর্মীদের সংগ্রহ করা তথ্য। তাই আমাদের তথ্যের সঙ্গে বরগুনা জেলা পুলিশের তথ্যের কিছুটা গড়মিল দেখা দিয়েছে। 

আরও পড়ুন : সাতক্ষীরায় নতুন করে হোম কোয়ারেন্টিনে ২৯১, মোট ৬৯০ জন

তিনি আরও বলেন, কোনো প্রবাসী বাংলাদেশে প্রবেশ করলে সঙ্গে সঙ্গে সে তথ্য পুলিশ সংগ্রহ করে। কিন্তু এই তথ্য সঙ্গে সঙ্গে আমরা পাচ্ছি না। মূলত এ কারণেই তথ্যের গড়মিল দেখা দিয়েছে। তবে সময় অতিক্রম হওয়ার সঙ্গে সঙ্গে এই তথ্যগুলো কিন্তু আমরা পেয়ে যাচ্ছি। এছাড়া সঙ্গে সঙ্গেই আমরা সেসব প্রবাসীদের সঙ্গে যোগাযোগ করছি।  

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড