• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় টিসিবির পেঁয়াজ-তেল বিক্রি, স্বস্তি ফিরছে দামে

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

২২ মার্চ ২০২০, ১৯:৪২
টিসিবি
টিসিবির পণ্য কিনতে স্থানীয়দের ভিড় (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাসের আতঙ্কে ময়মনসিংহের ভালুকা উপজেলায় লাগামহীনভাবে বেড়ে যাওয়া পেঁয়াজ, সয়াবিন তেল ও চিনির দরে কিছুটা স্বস্তি ফিরতে শুরু করেছে।

এরই ধারাবাহিকতায় সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিবিসি) উদ্যোগে বর্তমানে উপজেলাজুড়ে ৩৫ টাকা দরে পেঁয়াজ, ৫০ টাকা দরে চিনি ও ৮০ টাকা দরে সয়াবিন তেল বিক্রয় চলছে।

রবিবার (২২ মার্চ) দুপুর ২টার দিকে উপজেলা পরিষদ চত্বরের সামনে এই কার্যক্রম শুরু হয়। করোনা ভাইরাসের আতঙ্কে বিভিন্ন পণ্যের মূল্য বৃদ্ধির পর দ্বিতীয়বারের মতো ভালুকায় সরকারিভাবে এসব নিত্যপণ্য বিক্রয় শুরু হলো।

বর্তমানে ভালুকার খোলা বাজারে সয়াবিন তেলের মূল্য ১০৫ থেকে ১১০ টাকা লিটার। আর টিবিসির উদ্যোগে সেই তেল প্রতি লিটার ৮০ টাকায় বিক্রয় হচ্ছে। একইভাবে ৬৫ থেকে ৭০ টাকার প্রতি কেজি চিনি বিক্রয় হচ্ছে ৫০ টাকায়। পাশাপাশি ৭৫ থেকে ৮০ টাকা দরের প্রতি কেজি পেঁয়াজ টিসিবি ৩৫ টাকা দরে বিক্রয় করছে। এতে নিত্যপ্রয়োজনীয় এসব পণ্য কিনতে নারী-পুরুষের উপচে পড়া ভিড় পরিলক্ষিত হচ্ছে।

আরও পড়ুন : নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের টিকা বিক্রি!

এ ব্যাপারে টিবিসির কর্মকর্তারা দৈনিক অধিকারকে জানান, প্রতিজনের চাহিদা প্রায় ১০ থেকে ১৫ লিটার সয়াবিন তেল, ২ থেকে ৫ কেজি পেঁয়াজ ও ৪ থেকে ৫ কেজি চিনি। তবে চাহিদা বেশি থাকলেও সরকারি নিয়মে প্রতিজন ৫ লিটার সয়াবিন তেল, ২ কেজি চিনি ও ৩ কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন। এরই ধারাবাহিকতায় প্রতিদিন ২ টন করে তেল, চিনি ও পেঁয়াজ বিক্রয় করা হবে বলেও জানিয়েছেন তারা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড