• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পটুয়াখালীর ২ বাড়িকে ‘কোয়ারেন্টিন’ ঘোষণা, দুজনের নমুনা সংগ্রহ

  পটুয়াখালী প্রতিনিধি

২২ মার্চ ২০২০, ১৮:২৯
কোয়ারেন্টিন
বাড়ির সদস্যরা করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে এমন সন্দেহে বাড়ি দুটিকে কোয়ারেন্টিন ঘোষণা করা হয়েছে (প্রতীকী ছবি)

বাড়ির সদস্যরা করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে এমন সন্দেহে পটুয়াখালীতে দুটি বাড়িকে ‘কোয়ারেন্টিন’ ঘোষণা করা হয়েছে।

রবিবার (২২ মার্চ) সকাল ১১টার দিকে নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী এই তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, জেলা প্রশাসন বাড়ি দুটি কোয়ারেন্টিন ঘোষণা করেছে। পাশাপাশি করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে এমন সন্দেহে ওই বাড়ি দুটি থেকে দুইজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরে ওই নমুনা ঢাকাস্থ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

তিনি বলেন, বাড়ি দুটি থেকে যেই দুজনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে, তাদের মধ্যে একজন (পুরুষ) মাদারীপুর থেকে সম্প্রতি এখানে এসেছেন। আর অপরজন (নারী) বিদেশফেরত প্রবাসী।

জেলা প্রশাসক জানান, গত তিন মাসে পটুয়াখালীতে তিন ধাপে বিদেশ থেকে মোট ৮ হাজার ৩৪৪ জন এসেছেন। এর মধ্যে ২ হাজার ৫৬৭ জনকে শনাক্ত করা সম্ভব হয়েছে। পাশাপাশি বাকিদের সন্ধান চলছে।

আরও পড়ুন : চুয়াডাঙ্গায় আইসোলেশনে বাবা-ছেলে, কোয়ারেন্টিনে ১৮৪

উল্লেখ্য, রবিবার পর্যন্ত পটুয়াখালী জেলায় মোট ২ হাজার ১৬৫ জনকে ‘হোম কোয়ারেন্টিনে’ রাখা হয়েছে। পাশাপাশি ১৪ দিনের কোয়ারেন্টিনে থেকে ৪০২ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া হোম কোয়ারেন্টিন না মানায় ইতোমধ্যে বিদেশফেরত তিনজনকে ১৭ হাজার টাকা জরিমানাও করেছে প্রশাসন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড