• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে হোম কোয়ারেন্টিনে ৩৭৮ জন

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

২২ মার্চ ২০২০, ১৮:২০
করোনা
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে মুন্সীগঞ্জ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন ৬৬ জনসহ এখন পর্যন্ত ৩৭৮ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। অপরদিকে, হোম কোয়ারেন্টিনের নিদিষ্ট সময় শেষ করায় ২৯ জনকে ছাড়পত্র দিয়েছে জেলা সিভিল সার্জন অফিস। 

রবিবার (২২ মার্চ) দুপুরে মুন্সীগঞ্জ সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করেন। 

এর মধ্যে সদর উপজেলায় ৫২ জন, গজারিয়া উপজেলায় ৩৫ জন, টংগিবাড়ী উপজেলায় ১২২ জন, সিরাজদিখান উপজেলায় ১০৬ জন, শ্রীনগর উপজেলায় ৩৪ জন এবং লৌহজং উপজেলায় ২৯ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। জেলা স্বাস্থ্য কর্মকর্তারা নিয়মিত তাদের পর্যবেক্ষণ করছেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, রবিবার সকাল পর্যন্ত মুন্সীগঞ্জ জেলায় ৩৭৮ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগের চিকিৎসকগণ নিয়মিত বাড়ি-বাড়ি গিয়ে তাদের খোঁজ নিচ্ছেন। পাশাপাশি নির্দিষ্ট সময় পর্যন্ত তাদের বাড়িতে অবস্থান করার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন আবুল কালাম আজাদ জানান, আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য জেলা ও উপজেলা পর্যায়ে আইসোলেশন সেন্টার রয়েছে। পাশাপাশি চিকিৎসকদের জন্য গাউন, মাস্ক ও হ্যান্ড গ্লাভসও মজুদ রয়েছে।

উল্লেখ্য, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বিদেশফেরতদের পাশাপাশি সংস্পর্শে আসা পরিবারের সদস্যদেরও হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হচ্ছে। গতকাল পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টিনে থাকা রোগীর সংখ্যা ছিল ৩৩৭ জন।

ওডি/এমআরকে

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড