• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিবগঞ্জে গাছে গাছে নবীর বাণী

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

২২ মার্চ ২০২০, ১৭:৫৭
চাঁপাইনবাবগঞ্জ
গাছে নবির বাণী

চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় আমের গাছে গাছে টাঙানো রয়েছে মুসলমানদের প্রিয় নবি হযরত মুহাম্মদ (সা.) এর বাণী। এসব বাণীতে চোখ যাচ্ছে পথচারীসহ অনেকের। বাংলায় লেখা এসব বাণী পড়ছেন স্কুল-কলেজের ক্ষুদে শিক্ষার্থীসহ সব শ্রেণি-পেশার মানুষ। মুসলিম এই দেশের প্রত্যন্ত অঞ্চলে এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা। তবে কে বা কারা এমন বাণী গাছে টাঙিয়েছে তা জানা যায়নি। বিশেষ করে শিবগঞ্জ বাজার হতে মনাকষা আঞ্চলিক সড়কের দুপাশে এমন চিত্র বেশি দেখা গেছে।

ওই এলাকার পথচারী একরামুল হক জানান, আমি প্রতিদিন সকাল বেলা এই রাস্তা দিয়ে হেটে বাড়ি যাই এবং বাজারে আসি। যাওয়া এবং আসার সময় গাছে টাঙানো আমাদের প্রিয় নবির বাণীগুলো পড়ি। এতে আমার অনেক ভালো লাগে এবং সওয়াব পাওয়া যায়।

অপর ইজিবাইক চালক দূর্লভপুর এলাকার শাহদাৎ বলেন, আমি আরবি পড়তে জানিনা। তবে বাংলায় ওই বাণীগুলো পড়তে পারি। এখানে পড়ে পড়ে আমি অনেকগুলো মুখস্থ করে নিয়েছি। এখন বাড়িতেও প্রায় সময় ওই বাণীগুলো একা একা পড়ি। এতে আমার অনেক সওয়াব হবে।

গাছে নবীর বাণী 

বিশিষ্ট আলেম ও শিবগঞ্জ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা নবীবুর রহমান বলেন, নিঃসন্দেহে এটি একটি মহৎ কাজ। বর্তমান সময়ে সারাদেশে এমন বাণীগুলো ছড়িয়ে দিলে মানুষ অসৎ কাজ হতে ফিরে আসবে এবং ধর্ম পালনে উৎসাহিত হবে।

এ বিষয়ে জানতে চাইলে দূর্লভপুর ইউপি চেয়ারম্যান আবদুর রাজিব রাজু জানান, কে বা কারা এই মহৎ বাণীগুলো টাঙিয়েছে তা জানিনা। তবে ইসলাম প্রচারে এমন কাজে আমাদেরও এগিয়ে আসা উচিৎ। 

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড