• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপু‌রে কোয়ারেন্টিন অমান্য করায় প্রবাসীকে জ‌রি‌মানা

  শেরপুর প্র‌তি‌নি‌ধি

২২ মার্চ ২০২০, ১৬:০২
ভ্রাম্যমাণ আদালত টিম
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

শেরপু‌রের নকলায় কোয়া‌রেন্টিন অমান্য করায় ভারতফেরত আলী আকাব্বর না‌মে একজন‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে‌ছেন ভ্রাম্যমাণ আদালত। 

রবিবার (২২ মার্চ) দুপুরে উপ‌জেলার কলাপাড়া গ্রা‌মে ঘোরাফেরা করায় এ জ‌রিমানা ক‌রেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান জানান, করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে বিদেশফেরত ব্যক্তিদের ১৪ দিন গৃহ পর্যবেক্ষণ (হোম কোয়ারেন্টিন) বাধ্যতামূলক করেছে সরকার। কিন্তু প্রবাসীরা সরকারের এ নির্দেশ মানছেন না। এ কারণে প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। 

সম্প্রতি ভারতফেরত কলাপাড়া গ্রামের মৃত হুরমুজ আলীর ছেলে আলী আকাব্বর হোম কোয়ারেন্টিনের নির্দেশনা অমান্য করে বাড়ির সামনে ঘোরাফেরা ক‌রছিল। এ খবর পে‌য়ে ভ্রাম্যমাণ আদালত প‌রিচালনা ক‌রে তা‌কে অর্থদণ্ড ক‌রা হয়। 

আরও পড়ুন : স্বেচ্ছাশ্রমে তৈরি মাস্ক মাত্র সাড়ে ৭ টাকায় বিক্রি

তিনি আরও জানান, নকলা উপজেলার পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের কঠোর নজরদারিতে রাখা হচ্ছে। করোনা থেকে সুরক্ষার্থে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৌরসভা ও ইউনিয়নসমূহে সচেতনতামূলক হ্যান্ডবিল বিতরণ করা হচ্ছে। করোনা মোকাবিলায় সকলকে সরকারি সকল নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করা হচ্ছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড