• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বেচ্ছাশ্রমে তৈরি মাস্ক মাত্র সাড়ে ৭ টাকায় বিক্রি

  বাগেরহাট প্রতিনিধি

২২ মার্চ ২০২০, ১৫:৫০
মাস্ক তৈরি
স্বেচ্ছাশ্রমে মাস্ক তৈরি করছেন কর্মীরা (ছবি : দৈনিক অধিকার)

বর্তমানে মরণঘাতী করোনা ভাইরাসের দোহাই দিয়ে দেশের অসাধু ব্যবসায়ীরা মাস্কসহ বিভিন্ন পণ্য চড়া দামে বিক্রি করছেন। আর ঠিক সেই সময়ে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মাস্ক তৈরি করে মাত্র সাড়ে সাত টাকায় বিক্রি করছেন বাগেরহাটের ‘ভূমি বুক ক্যাফে’ নামে একটি প্রতিষ্ঠান। আর এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বাগেরহাটের সুশীল সমাজসহ সাধারণ মানুষ। 

শুক্রবার (২০ মার্চ) বিকাল থেকে বাগেরহাট প্রেস ক্লাব ভবনের তৃতীয় তলায় অবস্থিত ভূমি বুক ক্যাফে তাদের হোটেল কার্যক্রম বন্ধ রেখে মাস্ক তৈরি শুরু করেছে। ইতোমধ্যে তারা ৩ হাজার মাস্ক তৈরি করেছে। তারা মোট ১৫ হাজার মাস্ক তৈরি করবেন। আর স্বেচ্ছাশ্রমে তৈরি এ মাস্কের প্রতিটির দাম ধরা হয়েছে সাড়ে সাত টাকা। এত কম দামে মাস্ক পেয়ে ক্রয় করছেনও অনেকে। এই মূল্যে একজন ব্যক্তি সর্বোচ্চ পাঁচটি মাস্ক ক্রয় করতে পারবেন বলে জানিয়েছেন ভূমি বুক ক্যাফে কর্তৃপক্ষ। নিজেদের তৈরিকৃত মাস্ক ইতোমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছে বিক্রি করেছে প্রতিষ্ঠানটি। 

বাগেরহাট প্রেস ক্লাবের সাবেক সভাপতি আহাদ উদ্দিন হায়দার বলেন, বিভিন্ন দুর্যোগ ও জরুরি অবস্থায় দেশের ব্যবসায়ীরা পণ্যের কৃত্রিম সংকট তৈরি করে দাম বৃদ্ধিতে ব্যস্ত থাকে। বর্তমান সময়ের সব থেকে ভয়ংকর সংকট নভেল করোনা ভাইরাসের দোহাই দিয়েও নিজেদের পকেট ভারী করায় ব্যস্ত অনেক ব্যবসায়ী। ১০ টাকার মাস্ক ৩০ টাকা থেকে শুরু করে ১শ থেকে ২শ টাকাও বিক্রি করছে কিছু অসাধু ব্যবসায়ী। সেই মুহূর্তে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে মাস্ক তৈরি করে স্বল্প মূল্যে বাজারজাত করছেন ভূমি বুক ক্যাফে। আমি তাদের এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানাই। 

আরও পড়ুন : গোপালগঞ্জে হত্যা মামলার প্রধান ২ আসামি গ্রেপ্তার

ভূমি বুক ক্যাফের কর্মকর্তা মীর জায়েসী আশরাফি জেমস বলেন, কোনোপ্রকার জনসমাগম এড়াতে আমরা প্রতিষ্ঠান বন্ধ করেছি। বাজারে বেশি দামে মাস্ক বিক্রি হচ্ছে। যার ফলে হতদরিদ্র ও সাধারণ মানুষ মাস্ক ক্রয় করতে হিমশিম খাচ্ছে। তাই ভূমি বুক ক্যাফে ও সিটি ল্যাবের কর্মীরা মিলে স্বেচ্ছাশ্রমে মাস্ক তৈরি করে সরঞ্জামের মূল্য হিসেবে মাত্র সাড়ে সাত টাকায় বিক্রি করছি। একজন ব্যক্তি আমাদের কাছ থেকে একসঙ্গে পাঁচটি মাস্ক ক্রয় করতে পারবেন। মুঠোফোনে অর্ডার দিয়েও মাস্ক সংগ্রহ করতে পারবেন বলে জানান তিনি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড