• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা : চড়া দামে পণ্য বিক্রি করায় ৩ জনকে জরিমানা

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

২২ মার্চ ২০২০, ১৪:৪৪
ভ্রাম্যমাণ আদালত টিম
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাসের আতঙ্কে ময়মনসিংহের ভালুকা উপজেলায় চড়া দামে পণ্য বিক্রির দায়ে আবারও তিন ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২১ মার্চ) দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা। 

এ সময় অভিযানে উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের নাজির দেলোয়ার হোসেন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. মিজানুর রহমান, সহযোগী স্যানিটারি ইন্সপেক্টর কে বি এম তারেকুজ্জামান মিষ্টিসহ ভালুকা মডেল থানার এএসআই তৌফিকুল ইসলামের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের কারণে ভালুকা উপজেলায় ব্যবসায়ীরা নিজেদের ইচ্ছামতো দাম হাঁকিয়ে নিচ্ছেন। এমন অভিযোগের ভিত্তিতে আবারও শনিবার উপজেলার বাজার পরিদর্শনে বের হন সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা। ওই সময় ভালুকা উপজেলার মল্লিকবাড়ী ইউনিয়নের মল্লিকবাড়ী, ডাকাতিয়া ও কাচিনা ইউনিয়নের বাটাজোর বাজারে বেশ কয়েকজন ব্যবসায়ীকে প্রাথমিকভাবে সতর্ক করেন তিনি। 

পরবর্তীকালে ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া স্কয়ার মাস্টারবাড়ী বাজার পরিদর্শনে যান তিনি। ওই বাজারে ৪০ টাকায় কেনা পেঁয়াজ ৬৫ থেকে ৬০ টাকায় বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ব্যবসায়ী মো. কবিরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ১০০ টাকায় কেনা রসুন ১৪০ থেকে ১৬০ টাকায় বিক্রির দায়ে দোকানি মো. মহাব্বত আলীকে তাৎক্ষণিকভাবে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। দুই হাজার ২শ টাকায় কেনা চাল দুই হাজার ৩শ থেকে দুই হাজার ৩৫০ টাকায় বিক্রির দায়ে চালের ব্যবসায়ী মো. জাকিরকে ২০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা। 

আরও পড়ুন : বেনাপোলে ভারত ফেরতদের হোম কোয়ারেন্টিন সিল

বিষয়টি নিশ্চিত করে ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা দৈনিক অধিকারকে বলেন, অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় জামিরদিয়া স্কয়ার মাস্টারবাড়ী বাজারের পেঁয়াজ, রসুন ও চালের তিন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। স্বাভাবিক মূল্য রাখতে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে। তবে ভালুকার বিভিন্ন বাজারগুলোতে কড়া নজর রাখা হচ্ছে। কোথাও অতিরিক্ত দাবি করলেই প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড