• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেনাপোলে ভারত ফেরতদের হোম কোয়ারেন্টিন সিল

  বেনাপোল প্রতিনিধি, যশোর

২২ মার্চ ২০২০, ১৪:২৭
বেনাপোল
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে এ সিল মারছেন এক পুলিশ কর্মকর্তা (ছবি : দৈনিক অধিকার)

ভারতফেরত প্রত্যেক বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীদের হাতে বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার সিল মারছে ইমিগ্রেশনে চিকিৎসা সেবায় নিয়োজিত যশোর জেলা পুলিশ।

রবিবার (২২ মার্চ) সকাল থেকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে এ সিল মারতে দেখা যায় যশোর জেলা পুলিশকে। এ দিকে, ভারত ১৪ দিনের লকডাউন করায় বেনাপোলে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে।

ভারত থেকে আসা পাসপোর্টধারী যাত্রীরা জানান, এটা একটা ভালো উদ্যোগ। করোনা থেকে নিজেকে যেমন সুস্থ রাখতে হবে, তেমনি নিজের পরিবারের সদস্যদের কথা তথা সমগ্র দেশের মানুষের স্বার্থে আমাদের স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে থাকা উচিত। যারা দেশের বাইরে থেকে দেশে ফিরেছেন তারা যেন নিজ স্বার্থ ত্যাগ করে এ কাজটি করেন। অন্যান্য রোগেও তো আমরা অনেকে সপ্তাহ খানেক ঘরে থাকি। তাহলে কেন এ মরণঘাতী করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে ঘরে থাকব না। সবাইকে কোয়ারেন্টিন মেনে চলার জন্য তারা অনুরোধ করেন।

আরও পড়ুন : ভারতে কারফিউ: বাংলাবান্ধা দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, মরণঘাতী করোনা ভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী করোনা ভাইরাস এখন মহামারি আকার ধারণ করায় তা রোধে সমস্ত প্রবাসী বাংলাদেশিদের ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। এরই ধারাবাহিকতায় পরিবার ও দেশের স্বার্থে ভারতফেরত সকল প্রবাসীর গায়ে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার জন্য তাদের হাতে সিল মারা হচ্ছে। কোয়ারেন্টিন যদি মেনে চলা হয় তবে এ ভাইরাস থেকে পরিত্রাণ পাওয়া সহজ হবে বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড