• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীর বাজারে করোনার প্রভাব

  এস এম ইউসুফ আলী, ফেনী

২২ মার্চ ২০২০, ১৩:৩২
ফেনী
কাঁচা সবজির দোকান

ফেনীর বাজারে হুট করে পেঁয়াজের দাম বেড়েছে। খুচরা বাজারে ২০০ টাকা কেজির পেঁয়াজ যখন দাম কমতে কমতে ৩৫ থেকে ৪০ টাকার মধ্যে আসে তখন ক্রেতাদের মধ্যে স্বস্তি ফিরেছিল। ঠিক সেই সময়ে করোনার প্রভাবে ফের এক দিনেই বেড়ে গেল কেজি প্রতি ২০ থেকে ২৫ টাকা।

এখন খুচরা বাজারে কেজি প্রতি ৫০ থেকে ৫৫ টাকায় বিক্রি হচ্ছে। এ পরিস্থিতি শুধু পেঁয়াজের-ই নয়, সব ধরনের নিত্যপণ্যের দাম বাড়ছেই। এ পরিস্থিতিতে বাজার নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসনও অভিযান অব্যাহত রেখেছে।

বিভিন্ন সূত্র জানায়, করোনা ভাইরাসের আতঙ্কে খাদ্য সংকটের দুর্ভাবনায় চলছে নিত্যপণ্য মজুদ। সরকারের পক্ষ থেকে খাদ্যপণ্যের ঘাটতি নেই বলে বারবার ঘোষণা দিলেও মানুষ বাজারে হুমড়ি খেয়ে পড়ছে।

শনিবার (২১ মার্চ) ফেনী বড় বাজার, সুলতান মাহমুদ পৌর হকার্স মার্কেট, মুক্ত বাজার ও মহিপাল বাজারে গিয়ে দেখা গেছে, প্রতিকেজি রসুন প্রকারভেদে ১৬০ ও ১৮০ টাকা, চিনি ৭০ টাকা, আদা ২০০ টাকা, আলু ২২ টাকা, টমেটো ৩০ টাকা, গাজর ২৫ টাকা, বরবটি ৫০ টাকা, করলা ৫০ টাকা, শসিন্দা ৪০ টাকা, বেগুন ৩০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, লতি ৫০ টাকা, শসা ৩০ টাকা, কাঁচা মরিচ ৪০ টাকা, শিম ৪০ টাকা, কুমড়া ২০ টাকা দামে বিক্রি হচ্ছে।

এ দিকে নিত্য পণ্যের দাম কমিয়ে আনতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। তবে অভিযান টের পেয়ে অসাধু ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালিয়ে যায়। শনিবার (২১ মার্চ) ফেনী বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বের হন জেলা প্রশাসনের নির্বাহী মাজিস্ট্রেট রাজীব দাশ পুরকায়স্থ।

মূল্য তালিকায় দাম লিখে প্রদর্শন না করা ও বেশি দামে চাল বিক্রি করায় মেসার্স আরিফ ট্রেডার্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক রাজীব দাশ পুরকায়স্থ জানান, বাজার নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড