• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্লাস্টিকের বস্তায় চাল বিক্রির অপরাধে ২ ব্যবসায়ীকে জরিমানা

  চন্দনাইশ প্রতিনিধি, চট্টগ্রাম

২২ মার্চ ২০২০, ১৩:২২
চট্টগ্রাম
ভ্রাম্যমাণ আদালত দুই চাল ব্যবসায়ীকে জরিমানা করছে

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় পাটজাত বস্তার পরিবর্তে প্লাস্টিক বস্তা ব্যবহারের অপরাধে ভ্রাম্যমাণ আদালতে দুই চাল ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এছাড়া নিত্যপ্রয়োজনীয় পণ্যের অতিরিক্ত দাম নেওয়া এবং দোকা‌নের সাম‌নে দৃশ্যমান অবস্থায় প‌ণ্যের মূল্য তা‌লিকা না টাঙানোর অপরা‌ধে দুই মুদি দোকানিকেও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২১ মার্চ) উপজেলার বাগিচাহাট এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এই জরিমানা করা হয়।

পাটজাত বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তায় চাল বিক্রির অপরাধে বাগিচাহাট এলাকার মেসার্স ফেরদৌস ট্রেডিংকে ১০ হাজার টাকা ও মেসার্স আলমাস এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকায় ভোক্তা অধিকার আইনে সিদ্দিক স্টোরকে ৩ হাজার ও এসএম স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেন বলেন, ধান-চালে পাটজাত বস্তা ব্যতীত সিনথেটিক, পলিথিন কিংবা কৃত্রিম মোড়ক ব্যবহার করে বিক্রি, বিতরণ বা সরবরাহ করা যাবে না। পাটজাত বস্তার বদলে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় ওই দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এছাড়া করোনা ভাইরাসের অজুহাতে নিত্যপণ্যের অতিরিক্ত দাম নেওয়া ও দোকানের সামনে দৃশ্যমান অবস্থায় পণ্যের মূল্য তালিকা না টাঙানোয় দুই দোকানিকে জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

চন্দনাইশ থানার এসআই চলা মংয়ের নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করেন।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড