• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অতিরিক্ত দামে পণ্য বিক্রি, ভোলায় ২৬ ব্যবসায়ীকে জরিমানা

  ভোলা প্রতিনিধি

২২ মার্চ ২০২০, ১৩:০৮
ভোলা
ভ্রাম্যমান আদালতের অভিযান (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাসকে কেন্দ্র করে ভোলায় চাল পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য অতিরিক্ত দামে বিক্রি করার দায়ে ২৬ ব্যবসায়ীকে চার লাখ ৩৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

শনিবার (২১ মার্চ) দিনব্যাপী জেলার সদর, দৌলতখান, লালমোহন ও মনপুরা উপজেলায় আলাদা আলাদা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় সদরের ৮ ব্যবসায়ীকে ১ লাখ ৯৭ হাজার টাকা, দৌলতখানে পাঁচ ব্যবসায়ীকে ৫১ হাজার টাকা, লালমোহনে ৭ ব্যবসায়ীকে ১ লাখ ৪০ হাজার টাকা ও মনপুরা উপজেলায় ৬ ব্যবসায়ীকে ১৫ হাজার ৫০০টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।  

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পিয়াস চন্দ্র দাস ও নাদির হোসেন শামিমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। 

এ সময় অতিরিক্ত দামে চাল বিক্রির অপরাধে ব্যবসায়ী মঞ্জুর মোরশেদকে ৭০ হাজার টাকা, মো. মিজানকে ৫ হাজার টাকা, মো. ইকবাল হোসেনকে ৫ হাজার টাকা, জাহিদুল ইসলামকে ১০ হাজার টাকা, আব্দুর রাজ্জাক লাল মিয়াকে ১০ হাজার টাকা ও অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে মো. জামাল হোসেনকে ৩ হাজার টাকা, মো. জুয়েলকে ২ হাজার টাকা এবং মো. বাবুলকে ২ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

অপরদিকে জেলার লালমোহন উপজেলায় শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত লালামোহন বাজারের সদর রোডে উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম অভিযান চালায়। এ সময় অতিরিক্ত দামে চাল বিক্রির অপরাধে মো. মনির বকসি, মো. নুরুল ইসলাম, উজ্জ্বল চন্দ্র দাস, মো. মোফাজ্জল, মো. নুরুন্নবী ও মো. নান্নুকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়াও দৌলতখান উপজেলায় শুক্রবার (২০ মার্চ) দিবাগত রাত ৯টার দিকে উপজেলা নির্বাহী অফিসার জীতেন্দ্র কুমার নাথের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম দৌলতখান বাজারে অভিযান চালায়। এ সময় চাল পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে মুদি ব্যবসায়ী পরিমল চন্দ্র দে, মহিউদ্দিন, মো. ফারুককে ১০ হাজার টাকা করে ও মোসলেহ উদ্দিন নামে এক চাল ব্যবসায়ীকে ২০ হাজার টাকা, আরও এক ব্যবসায়ীকে এক হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

মনপুরা উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাসের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম উপজেলার দুইটি বাজারে অভিযান চালায়। এ সময় উত্তর সাকুচিয়া ইউনিয়নের বাংলাবাজার মুদি ব্যবসায়ী মো. হানিফকে ১ হাজার টাকা, দক্ষিণ সাকুচিয়া সিরাজগঞ্জ বাজারের মুদি ব্যবসায়ী মো. ইলিয়াছকে ২ হাজার টাকা, মো. ইসমাইল হোসেনকে ১ হাজার টাকা, কোড়ালিয়া বাজারের মুদি ব্যবসায়ী মো. নাছির জমাদারকে ১০ হাজার টাকা, আব্দুর রহিমকে ১ হাজার টাকা ও মো. মোছলে উদ্দিনকে ৫শ টাকা জরিমানা প্রদান করা হয়।

আরও পড়ুন : নওগাঁয় কোয়ারেন্টিনে রয়েছে ১০৮৫ জন প্রবাসী

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, করোনা ভাইরাসকে কেন্দ্র করে কোনো ব্যবসায়ী চাল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বেশি দামে বিক্রি করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বাজার নিয়ন্ত্রণ করতে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড