• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে মাইকিং করে সংঘর্ষ : আহত ৫০

  সুনামগঞ্জ প্রতিনিধি

২২ মার্চ ২০২০, ১৩:০৭
সুনামগঞ্জ
গ্রামবাসীর মধ্যে মাইকিং করে সংঘর্ষ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার চণ্ডীর ডহর জলমহাল নিয়ে ৫ গ্রামবাসীর মধ্যে মাইকিং করে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার কলকলিয়া ইউনিয়নের কামারখালি ১ম খণ্ড চণ্ডীর ডহর নামক জলমহালটি ইজারা নেন স্থানীয় তেলিকোনা গ্রামের নাজিম উদ্দিন। তবে এ জলমহালটি জবরদখল করতে মরিয়া হয়ে ওঠেন কান্দারগাঁও গ্রামের আবদুর নুরের লোকজন। এ নিয়ে তাদের মধ্যে কয়েক দফা সংঘর্ষ ও লুটপাটের ঘটনা ঘটেছে।

এরই জের ধরে শনিবার (২১ মার্চ) বিকালে আবারও ৫ গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ইজারাদারদের পক্ষে তেলিকোনা ও আবদুন নুরের পক্ষে কান্দারগাঁও, নোয়াগাঁও, উসনপুর ও গাংপাড় গ্রামবাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। নদী পাড়ে প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

এ সময় নদীর দুই পাড়ে দুই পক্ষ অবস্থান নিয়ে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় নদী সাঁতরে অনেকে আত্মরক্ষা করেন।

সংঘর্ষে আহতরা হলেন- মাহতাব আলী, ফারুক মিয়া, রাজন মিয়া, নবী হোসেন, আবু মুসা, আবদুল মছব্বির, আলম মিয়া, ফরুক হোসেন, নাজিম উদ্দিন, মির্জা হোসেন, রুবেল মিয়া, আতাউর রহমান, শরিফ উদ্দিন, ফজরুল ইসলাম, রুনু মিয়া, কামরুল ইসলাম। অন্য আহতদের নাম পরিচয় জানা সম্ভব হয়নি। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি কার হয়েছে ।

খবর পেয়ে জগন্নাথপুর থানার বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থল পরিদর্শনকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

নদীর ইজারাদার আহত নাজিম উদ্দিন জানান, প্রতিপক্ষের লোকজন আমাদের ওপর হামলা চালিয়ে নৌকা, জাল, মাছ ও নগদ টাকাসহ প্রায় ৮ লাখ টাকার মালামাল লুটপাট করে নিয়েছে। এর আগে কয়েকবার হামলা করে আরও প্রায় ১৫ লাখ টাকার মালামাল লুটপাট করেছে। এসব ঘটনা নিয়ে মামলা-মোকদ্দমা চলছে। তবে চেষ্টা করেও আবদুন নুর বা তার পক্ষের কারও মন্তব্য জানা সম্ভব হয়নি।

এ ব্যাপারে জগন্নাথপুর থানার ওসি মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড