• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় কোয়ারেন্টিনে রয়েছে ১০৮৫ জন প্রবাসী

  কাজী কামাল হোসেন, নওগাঁ

২২ মার্চ ২০২০, ১২:৫৬
নওগাঁ
হোম কোয়ারেন্টিন

নওগাঁয় বিভিন্ন সময়ে বিদেশ থেকে আসা মোট ১ হাজার ১২৭ জনকে করোনা ভাইরাসের জীবাণু থাকতে পারে এমন আশঙ্কায় নিজ বাড়িতে বিশেষ ব্যবস্থায় হোম কোয়ারেন্টিনে রাখার পর ১৪দিন পূর্ণ হওয়ায় ৪২ জনকে স্বাভাবিক ভাবে চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। ফলে এখন নওগাঁয় কোয়ারেন্টিনে থাকার সংখ্যা ১ হাজার ৮৫ জন।

রবিবার (২২মার্চ) দুপুরে জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন উপজেলায় নতুন করে আরও ৮৮৪ ব্যক্তি বিভিন্ন দেশ থেকে ফিরে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন। ফলে আগের ২০৪ জনসহ কোয়ারেন্টিনে ভর্তির সংখ্যা ১ হাজার ১২৭ জন হলেও ৪২ জন এ অবস্থা থেকে মুক্ত হওয়ায় এখন এর সংখ্যা ১ হাজার ৮৫ জন। তারা সম্প্রতি সিঙ্গাপুর, মালয়েশিয়া, সৌদিআরব, ভারত, কুয়েতসহ বিভিন্ন দেশ থেকে এসেছেন। বিদেশফেরত এসব ব্যক্তিদের নিজ নিজ বাড়িতে বিশেষ ব্যবস্থায় রাখা হয়েছে।

ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর-এ মোর্শেদ বলেন, বিদেশ ফেরত ব্যক্তিরা সবাই পুরোপুরি সুস্থ আছেন। তাদের শারীরিক কোনো সমস্যা পাওয়া যায়নি। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কোনো রোগী পাওয়া গেলে তাদের চিকিৎসার জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। 

তিনি বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য নওগাঁ সদর হাসপাতালের একটি ভবনকে আইসোলেশন ইউনিট করা হয়েছে। এখানে ৮০ জন রোগীকে রাখা যাবে। এছাড়া নওগাঁ সরকারি কেডি স্কুল ক্যাম্পাস এলাকায় অবস্থিত সমাজসেবা অধিদপ্তরের একটি ভবনকেও আইসোলেশন ইউনিট করার জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে। এখানে ২০ জন রোগী থাকতে পারবেন। 

তিনি আরও বলেন, প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি করে বেড নিয়ে একটি করে আইসোলেশন ইউনিট করা হয়েছে। কোভিড-১৯ রোগে আক্রান্ত ১৩০ জন রোগীকে চিকিৎসা দেওয়ার সক্ষমতা রয়েছে নওগাঁয়।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড