• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে হোম কোয়ারেন্টিনে ৬৮২ জন

  ফরিদপুর প্রতিনিধি

২২ মার্চ ২০২০, ১১:১৪
ফরিদপুর
করোনা ভাইরাস (ছবি : প্রতীকী)

ফরিদপুরে এ পর্যন্ত ৬৮২ জনকে হোম কোয়ারেন্টিনে আনা সম্ভব হয়েছে। এখনো ৩৬শর বেশি বিদেশফেরত যাত্রীর সন্ধান চলছে।

জেলা পুলিশ সুপার আলিমুজ্জামানের বলেন, ৬ মার্চ হতে ২০ মার্চ পর্যন্ত ৪৪টি দেশ থেকে ফরিদপুরের লোকেরা দেশে ফিরেছেন। ১৭ তারিখে আমরা তাদের তালিকা পেয়েছি। প্রথমে এ তালিকায় ৩ হাজার ৬৩ জন ছিল। পরবর্তী চার দিনে এ সংখ্যা বেড়ে ৪ হাজার ২৫৬ জনে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, আমরা তাদের হোম কোয়ারেন্টিনের বিষয়ে নিশ্চিত করতে তাদের বাড়ি বাড়ি যাচ্ছি। গত শনিবার পর্যন্ত হোম কোয়ারেন্টিন হয়েছেন ৬৮২ জন।

পুলিশ সুপার জানান, অনেকে ফরিদপুরের বাইরে রয়েছেন। তাদের ব্যাপারেও খোঁজ খবর নেওয়া হচ্ছে।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, ১ মার্চ থেকে গত ১৯ মার্চ পর্যন্ত ফরিদপুরে চীন, ইতালি, ভারত, সৌদি আরব, সিঙ্গাপুরসহ ৪৪টি দেশ থেকে মোট ৪ হাজার ২৫৬ জন নাগরিক ফরিদপুরে ফিরেছেন। এর মধ্যে শনিবার পর্যন্ত ৬৮২ জনের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিন করা হয়েছে ৪০৬ জনকে। এর মধ্যে বোয়ালমারী উপজেলায় ১২৮, মধুখালীতে ৬৮, ফরিদপুর সদরে ৪৭, আলফাডাঙ্গা ও চরভদ্রাসনে ৩৯ জন করে, সদরপুরে ৩০, ভাঙ্গায় ২৯, সালথায় ২১ এবং নগরকান্দায় ৭ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে পুলিশের প্রত্যেকটি কার্যালয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। করোনার সুযোগে কোনো ব্যবসায়ী যাতে দ্রব্যমূল্য বাড়াতে না পারেন এ ব্যাপারে গোয়েন্দা পুলিশ তৎপর রয়েছে।

আরও পড়ুন : রোগী সেজে হত্যা করা হয় অটোবাইক চালককে

পুলিশ সুপার আরও বলেন, গত ১ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত ফরিদপুরে বিদেশ থেকে ৪ হাজার ২৫৬ জন এসেছেন। এর মধ্যে ১ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত এসেছেন ১ হাজার ২৯৬ জন। তাদের সময়সীমা ১৪ দিন অতিবাহিত হওয়ায় তাদের আর হোম কোয়ারেন্টিন করার প্রয়োজন নেই।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড