• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা নিয়ে ‘অডিও গুজব’ সৃষ্টিকারী যুবদল নেতা আটক

  সারাদেশ ডেস্ক

২২ মার্চ ২০২০, ১০:৫৭
‘অডিও গুজব’ সৃষ্টিকারী যুবদল নেতা আটক
ছবি : সংগৃহীত

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি নভেল করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে ৩৫ সেকেন্ডের অডিও মেসেজের গুজবের হোতা ডা. ইফতেখার আদনানকে আটক করেছে পুলিশ।

শনিবার (২১ মার্চ) বিকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ উত্তর জোনের উপকমিশনার বিজয় বসাক বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ওই ডাক্তার চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।

বৃহস্পতিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ৩৫ সেকেন্ডের একটি অডিও ছড়িয়ে পড়ে। অডিওবার্তায় ‘হ্যালো রোহান’ বলে একজনকে সতর্ক করা হচ্ছিল। অডিওতে বলা হয়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গেল কয়েকদিনে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ১৮ থেকে ১৯ জনের মৃত্যু হয়েছে।

তবে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি অডিও মেসেজে দেওয়া এ তথ্যের কোনো ভিত্তি পাননি। এরপরই আইনশৃঙ্খলা বাহিনী গুজব সৃষ্টিকারীর খোঁজে নামে। প্রথমে ওই ব্যক্তিকে শনাক্ত করে তারা। পরে অভিযান চালিয়ে চট্টগ্রাম শহরের প্রবর্তক মোড় থেকে তাকে আটক করে।

বিষয়টি নিয়ে পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ আবুল কাশেম ভূঁইয়া জানিয়েছেন, আটক ডা.আদনান চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে বেসরকারি ক্লিনিক মেডিকেল সেন্টারে কর্মরত আছেন। করোনায় সংক্রমণ নিয়ে চমেক হাসপাতালে মৃত্যু হয়েছে। অডিওবার্তার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীদের ম্যাসেঞ্জারে এ ভুয়া তথ্য ছড়িয়ে দেন আদনান। সেটি জনমনে ব্যাপক প্রভাব ফেলে। ফলশ্রুতিতে মানুষ আতঙ্কিত হয়ে ওঠে। গুজব ছড়ানোর দায়ে তাকে আমরা আটক করেছি।

আরও পড়ুন : করোনা প্রতিরোধে জাতীয় ঐক্যের ডাক বিএনপির

পুলিশ জানিয়েছে, অডিওবার্তা বিষয়ে আদনানের দাবি, ফোন করে এ নিয়ে নিজের এক স্বজনকে সতর্ক করেন। কিন্তু পুলিশের অনুসন্ধানে বের হয়ে এসেছে ইচ্ছাকৃতভাবে ভয়েস রেকর্ড করে সামাজিক মাধ্যমে ছড়িয়েছেন উনি।

ওডি/এএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড