• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা শনাক্তকরণ ‘কিট’ চট্টগ্রামে, আজ থেকে পরীক্ষা

  চট্টগ্রাম প্রতিনিধি

২২ মার্চ ২০২০, ১০:০৪
চট্টগ্রাম
করোনা ভাইরাস (ছবি : প্রতীকী)

বহুল আলোচিত ও মহামারি আতঙ্কের নাম করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার জন্য ইতোমধ্যে প্রয়োজনীয় শনাক্তকরণ কিট চট্টগ্রামে পৌঁছেছে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

রবিবার (২২ মার্চ) থেকেই পরীক্ষা শুরু হবে চট্টগ্রামে ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশনস ডিজিজ (বিটিআইডি) হাসপাতালে।  

সিভিল সার্জন বলেন, ভাইরাসটি পরীক্ষার জন্য চট্টগ্রামের বিটিআইডিতে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে আক্রান্ত রোগীদের রাখার ব্যবস্থা করা হয়েছে। শনিবার পর্যন্ত ৮৫৭ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। শুরু থেকেই ৯ জনের স্যাম্পল টেস্ট করা হয়েছে। কারও শরীরে এ ভাইরাস পাওয়া যায়নি।

আরও পড়ুন : লোহাগাড়ায় ট্রাক-লেগুনা সংঘর্ষের ঘটনায় নিহত বেড়ে ১৫

বিটিআইডির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এম এ হাসান চৌধুরী বলেন, চট্টগ্রামে আশঙ্কাজনক ব্যক্তিদের নমুনা সংরক্ষণ করে ঢাকায় আইইডিসিআরে পাঠাচ্ছি। শনিবারও দুজনের পাঠালাম। রবিবার তিনজন কর্মকর্তাকে ঢাকায় পাঠাব। সেখানে ল্যাবরেটরি টেস্ট পরীক্ষার কিছু প্রশিক্ষণ হবে। আর এরপরই আমাদের এখানে পরীক্ষা শুরু হবে। 

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড