• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে আইসোলশেনে তরুণ-তরুণী, কোয়ারেন্টিনে ৫৯৪

  বাগেরহাট প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ২৩:২৩
আইসোলেশন ইউনিট
বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশন ইউনিট (ছবি : দৈনিক অধিকার)

অধিক সতর্কতার অংশ হিসেবে বাগেরহাটে এক তরুণীসহ অপর এক তরুণকে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। এছাড়া বিদেশফরেত ৩ হাজার ৩০০ প্রবাসীর মধ্যে হোম কোয়ারেন্টিনে রয়েছেন আরও ৫৯৪ জন।

শনিবার (২১ মার্চ) এই তথ্য নিশ্চিত করেছেন বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির।

এ দিকে, গত ১৪ দিনের মধ্যে যেসব প্রবাসী বিদেশ থেকে দেশে ফিরেছেন তাদের হোম কোয়ারেন্টিনে রাখার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে জেলা প্রশাসন। তবে কোনো প্রবাসী কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা না মানলে আইন প্রয়োগের মাধ্যমে তাদের কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে বলেও জানিয়েছেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির দৈনিক অধিকারকে জানান, শরীরে তাপমাত্রা বেশি থাকায় অধিক সতর্কতার অংশ হিসেবে পর্যবেক্ষণের জন্য ওই দুইজনকে বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। পাশাপাশি বর্তমানে বিদেশফেরত ৫৯৪ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

আরও পড়ুন : চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে বাগেরহাট জেলা সদর হাসপাতালে ২০০টি এবং জেলা সদরের বাইরে ৮ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের প্রত্যেকটিতে ১০০ শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। এছাড়া জেলার সার্বিক পরিস্থিতি তদারকির জন্য ইতোমধ্যেই জেলা প্রশাসকের নেতৃত্বে ১১ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। একই সঙ্গে ডাক্তার ও নার্সদের সমন্বয়ে ‘র‌্যাপিড রেসপন্স টিমও’ গঠন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড