• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে ২১৬ প্রবাসীসহ কোয়ারেন্টিনে ১৪৫৩ জন

  ফেনী প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ২২:৫২
পুলিশ
জেলার ম্যাপ (ছবি : দৈনিক অধিকার)

ফেনীতে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ২১৬ প্রবাসী হোম কোয়ারেন্টিনে রয়েছেন। তাদের সঙ্গে পরিবারের ১২৩৭ জন সদস্যও কোয়ারেন্টিনে রয়েছেন। এ নিয়ে মোট ১৪৫৩ জন কোয়ারেন্টিনে রয়েছেন।

শনিবার (২১ মার্চ) ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। 

এ দিকে, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন শেষ হয়েছে ৩ প্রবাসী ও তাদের পরিবারের ৪৯ জন সদস্যসহ মোট ৫২ জনের। কোয়ারেন্টিন শেষ হওয়ায় তাদের ছাড়পত্র দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন বলেন, কোয়ারেন্টিনে থাকা লোকদের পর্যবেক্ষণ করছেন স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মীরা। এছাড়া জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন নিয়মিত খোঁজ-খবর নিচ্ছে।

জানা গেছে, জেলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের ৩০ শয্যার আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। এছাড়া মহীপালে ট্রমা সেন্টারে ৩০ শয্যা, সোনাগাজীর বক্তারমুন্সিতে নতুন হাসপাতালে ২০ শয্যা, ফুলগাজীর যুব উন্নয়ন প্রশিক্ষণ ছাত্রাবাসে ৫ শয্যাসহ মোট ১০৫ শয্যার আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে ভর্তি করা হয়নি। এছাড়া সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টের রোগীদের জন্য ফ্লু কর্নার রাখা হয়েছে। 

এ ব্যাপারে আরএমও ডা. মো. ইকবাল হোসেন ভূঞা বলেন, ফ্লু কর্নারের জন্য হাসপাতালে আলাদা আউটডোর, আলাদা চিকিৎসক-নার্স রয়েছেন। এসব রোগী আলাদা লাইনে দাঁড়াবেন।

আরও পড়ুন : সিলেটে নতুন করে হোম কোয়ারেন্টিনে ২২৭ জন

তিনি আরও জানান, হাসপাতালে আসা সব রোগীর জন্য হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। তারা হাত ধুয়ে লাইনে দাঁড়াবেন, পরে চিকিৎসক দেখবেন। 

তবে এ জেলায় এখন পর্যন্ত কোনো প্রবাসফেরত বা স্থানীয় লোকের মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ দেখা যায়নি বলেও জানিয়েছেন তিনি। 

ওডি/এমআরকে 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড