• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষা কর্মকর্তার চোখ তুলে নেওয়ার হুমকি প্রধান শিক্ষকের

  ফেনী প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ১৯:০৫
অধিকার
জেলা ম্যাপ (ছবি : দৈনিক অধিকার)

ফেনীর পরশুরামে উপজেলা সহকারী কর্মকর্তা মো. মিজানুর রহমানকে প্রাণনাশ ও চোখ তুলের নেওয়ার হুমকি দিয়েছেন ফুলগাজী উপজেলার শ্রী চন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল হোসেন। 

এ সময় উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তাকে মারতে তেড়েও আসেন ওই প্রধান শিক্ষক। এ ঘটনায় স্থানীয়দের উপস্থিতিতে শারীরিক আঘাত থেকে রক্ষা পান তিনি।  

শনিবার (২১ মার্চ) এ ঘটনায় পরশুরাম থানায় অভিযোগ দায়ের করেছেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান।

অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকালে পরশুরাম উপজেলা শিক্ষা অফিসে আসেন প্রধান শিক্ষক ইকবাল হোসেন। এ সময় তিনি শিক্ষা কর্মকর্তাকে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেন। পরে তাকে শিক্ষা অফিস থেকে বেরিয়ে যাওয়ার জন্য বলা হয়।

পরবর্তীকালে রাত ৮টা ৩০ মিনিটের দিকে উপজেলা শিক্ষা কর্মকর্তা পরশুরাম তরকারি বাজারে বাজার করতে আসলে একা পেয়ে চোখ উঠিয়ে ফেলাসহ পরিবারের লোকজনকে হত্যার হুমকি এবং মারমুখী আচরণ করেন ইকবাল হোসেন। পরে বাজারের উপস্থিত লোকজন শিক্ষা কর্মকর্তাকে রক্ষা করে।

জানা যায়, ইকবাল হোসেন ইতোঃপূর্বে পশ্চিম সাহেব নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। গত বছরের জুন মাসে ওই স্কুল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাসেলুল কাদের। এ সময় প্রধান শিক্ষক ইকবালকে অনুপস্থিত পেয়ে এবং বিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের কারণে উপজেলা নির্বাহী অফিসার তার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগের উপপরিচালকের বরাবরে প্রেরণ করেন।

এর প্রেক্ষিতে ২০১৯ সালের ২৭ নভেম্বর পর্যন্ত তদন্ত হয়। ইকবাল হোসেন তদন্তে দোষী সাব্যস্ত হওয়ায় তাকে এ বছর ফেব্রুয়ারির ২৭ তারিখ ফুলগাজী উপজেলার শ্রী চন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি করা হয়।

মো. মিজানুর রহমান জানান, আমি ওই বছর ফুলগাজী উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসারের দায়িত্বে ছিলাম। ইকবাল হোসেন মনে করছেন তার শাস্তিমূলক বদলির পেছনে আমার ভূমিকা আছে। প্রকৃতপক্ষে এটাতে আমার কোনো ভূমিকা নেই, এটি বিভাগীয় সিদ্ধান্ত।

আরও পড়ুন : উল্লাপাড়ায় বিদেশফেরত ২৩৬, হোম কোয়ারেন্টিনে ১৯ জন

তিনি আরও জানান, ইকবাল হোসেনের এমন আচরণে আমি জীবন নিয়ে শঙ্কিত।

পরশুরাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত হোসেন অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে থানা থেকে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে অভিযুক্ত ইকবাল হোসেনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

ওডি/এমআরকে

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড