• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসী সড়ক দুর্ঘটনায় আহত!

  শরীয়তপুর প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ১৮:৫৩
ফাইল
ভ্রাম্যমাণ আদালতের ফাইল ছবি (ছবি : দৈনিক অধিকার)

বিদেশ থেকে আসলে হোম কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক নির্দেশ দেওয়া হলেও তা মানছে না শরীয়তপুরের বেশিরভাগ প্রবাসীরা। নির্দেশ অমান্য করে প্রকাশ্যে চলাফেরা করায় ঝুঁকির মুখে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলা।

গত ৯ মার্চ ইতালি থেকে দেশে ফিরেছেন শরীয়তপুরের নড়িয়া উপজেলার দিনারা গ্রামের রিপন দপ্তরি নামে এক প্রবাসী। দেশে ফিরে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার শর্ত থাকলেও সেটি না মানার অভিযোগ উঠেছে ওই ব্যক্তির বিরুদ্ধে।

তিনি শুক্রবার (২০ মার্চ) মোটরসাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনায় আহত হয়েছেন। এজন্য প্রশাসনের নীরব ভূমিকাকেই দায়ী করছেন এলাকাবাসী।

এ নিয়ে শরীয়তপুরের সিভিল সার্জন ডা. এসএস আব্দুল্লাহ আল মুরাদ দৈনিক অধিকারকে জানান, মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীরা প্রতিদিন প্রবাসীদের পর্যবেক্ষণ করছেন, পরামর্শ দিচ্ছেন। নানা বিড়ম্বনায় পড়ছেন তারা। তবে সব ধরনের বাধা অতিক্রম করে স্বাস্থ্য বিভাগের কর্মীরা মাঠে থাকবেন। যারা বিদেশ থেকে ফিরেছেন তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে বাধ্যতামূলক । আতঙ্ক না ছড়িয়ে সতর্ক থাকার পরামর্শ তার।

আরও পড়ুন : চট্টলা এক্সপ্রেসে আগুন : আহত ২০

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, ২৮ ফেব্রুয়ারি থেকে ১৯ মার্চ পর্যন্ত বিদেশ থেকে দুই হাজার ৮৩৮ জন শরীয়তপুরে এসেছেন। বাংলাদেশ ইমিগ্রেশন থেকে শরীয়তপুর জেলা স্বাস্থ্য অধিদপ্তরের কাছে এই তালিকা সরবরাহ করা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ইতোমধ্যে শরীয়তপুরে বিদেশফেরত পাঁচ প্রবাসীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড