• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর ছবি ও বাড়িঘর ভাঙচুর, কারাগারে ছাত্রলীগ নেতা

  গোপালগঞ্জ প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ১৮:৫৫
বঙ্গবন্ধুর ছবি
ছিঁড়ে ফেলা বঙ্গবন্ধুর ছবি (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও বাড়িঘর ভাঙচুরের দুইটি পৃথক মামলায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনকে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (২১ মার্চ) দুপুরে ওই ছাত্রলীগ নেতাসহ চারজনকে পুলিশ আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। গ্রেপ্তারকৃত অপর তিনজন হলো- একই উপজেলার শ্রীরামকান্দি গ্রামের জুয়েল শরীফ, শফিক ও জামাল খা। 

জানা গেছে, শুক্রবার (২০ মার্চ) দুপুরে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ তার লোকজন শ্রীরামকান্দি গ্রামের হানিফ খাঁর বাড়িঘর ভাঙচুর করেন। পরবর্তীতে হানিফ খাঁর ছেলেরা পাটগাতী চৌরাস্তা এলাকায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখের শরণাপন্ন হন এবং তার কাছে বিচার চাইতে যায়। 

এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন খোকনসহ তার দলবল নিয়ে সেখানে হামলা করে। এ সময় ১৭ মার্চ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন তার অফিসের কাছে স্থাপিত বঙ্গবন্ধু কর্নারেও হামলা চালায়। সেখানে বঙ্গবন্ধুর বেশ কয়েকটি ছবি ছিঁড়ে ফেলা হয় বলে অভিযোগ রয়েছে। 

এ ঘটনায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ভাই ইকবাল হোসেন শেখ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ ১১ জনকে আসামি করে টুঙ্গিপাড়া থানায় মামলা দায়ের করেন। 

এর আগে, একই উপজেলার শ্রীরামকান্দি গ্রামের হানিফ খাঁ তার বাড়িঘর ভাঙচুরের ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ আটজনের নামে টুঙ্গিপাড়া থানায় অপর আরেকটি মামলা করেন। 

এ দুইটি পৃথক মামলায় পুলিশ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ চারজনকে গ্রেপ্তার করে। 

বঙ্গবন্ধু কর্নারের ছবি ভাঙচুর মামলার বাদী ইকবাল হোসেন শেখ বলেন, গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে খোকন দলবল নিয়ে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখের নির্মিত মুজিব কর্নারে প্রদর্শিত বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করে। এ সময় সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ আহত হন। এ ঘটনায় টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করেছি। 

এ ব্যাপারে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ জানিয়েছেন, টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকন ১৫ থেকে ১৬ জন লোক নিয়ে এসে বঙ্গবন্ধু কর্নারের ছবি ভাঙচুর ও ছিঁড়ে ফেলে। এ ঘটনায় তিনি আহত হন বলেও জানান। 

আরও পড়ুন : শ্বশুরবাড়ি বেড়াতে এসে জরিমানা দিয়ে হোম কোয়ারেন্টিনে প্রবাসী

অপরদিকে, টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকন বলেছেন, তিনি নোংরা রাজনীতির শিকার। এ ঘটনা সাজানো, তারা নিজেরা ছবি ছিঁড়ে তাকে দায়ী করছে। তিনি এ ঘটনার তদন্ত দাবি করে বলেন, যারা নোংরা রাজনীতি করে বঙ্গবন্ধুর ছবি ছিঁড়েছেন তিনি তাদের বিচার দাবি করেন। 

টুঙ্গিপাড়া থানার ওসি এ এফ এম নাসিম জানিয়েছেন, এ ঘটনায় অভিযুক্তদের নামে পৃথক দুইটি মামলা হয়েছে। এ পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড