• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে হোম কোয়ারেন্টিনে ৫৬ জন, প্রস্তুত ১৫০ বেড

  শেরপুর প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ১৮:৩০
করোনা ভাইরাস
করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য প্রস্তুত করা একটি শয্যা (ছবি : দৈনিক অধিকার)

শেরপুরে এখন পর্যন্ত বিদেশফেরত ৫৬ জনকে হোম কোয়ারেন্টিনে রেখেছে জেলা স্বাস্থ্য বিভাগ। কোয়ারেন্টিনে থাকা এসব প্রবাসীদের মধ্যে ভারত থেকে আসাদের সংখ্যাই বেশি।

শনিবার (২১ মার্চ) জেলা সিভিল সার্জন ডা. এ কে এম আনোয়ারুর রউফ এই তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন বলেন, ‘করোনা পজিটিভ রোগীর সংস্পর্শে আসার কারণে কোয়ারেন্টিনে থাকা প্রবাসীদের মধ্যে যদি সর্দি-কাশি, বুকে ব্যথা, শ্বাসকষ্টসহ শরীরে কোনো প্রকার সমস্যা দেখা দেয়, তবে তাদের টেলিফোনে বিষয়টি সংশ্লিষ্ট ডাক্তার বা সিভিল সার্জনকে জানাতে বলা হয়েছে। পাশাপাশি পর্যবেক্ষণ ও পরীক্ষা-নিরীক্ষায় যদি করোনার কোনো সংক্রমণ পাওয়া যায়, তাহলে তা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হবে।’

আরও পড়ুন : সর্দি-জ্বরে আক্রান্ত একজনকে নাটোর থেকে ঢাকায় পাঠানোর প্রস্তুতি

এ দিকে, করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে জেলার বিভিন্ন হাসপাতালে ১৫০টি শয্যা প্রস্তুতসহ নানা ব্যবস্থা নেওয়া হয়েছে। এর মধ্যে জেলা সদর হাসপাতালে ১০ শয্যা বিশিষ্ট বিশেষ আইসোলেশন ওয়ার্ড, ঝিনাইগাতী উপজেলা হাসপাতালে ২০ শয্যা, শ্রীবরদী হাসপাতালে ২০ শয্যা, নালিতাবাড়ীর রাজনগর মা ও শিশু হাসপাতালে ৫০ শয্যা ও নকলার উরফা হাসপাতালে ৫০ শয্যা বিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে। তবে করোনায় আক্রান্ত সন্দেহভাজনদের প্রাথমিকভাবে নালিতাবাড়ী ও নকলার কোয়ারেন্টিনে রাখা হবে বলে জানা গেছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড