• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টলা এক্সপ্রেসে আগুন : আহত ২০

  লাকসাম প্রতিনিধি, কুমিল্লা

২১ মার্চ ২০২০, ১৮:০৪
ইঞ্জিন
ঢাকাগামী চট্টলা এক্সপ্রেস ট্রেনের আগুনে ক্ষতিগ্রস্ত ইঞ্জিন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী চট্টলা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেলপথে এক ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। আগুন দেখে লাফিয়ে নামতে গিয়ে অন্তত ১৫ থেকে ২০ জন যাত্রী আহত হয়।

ঘটনাটি ঘটেছে শনিবার দুপুরে। পরে বিকল্প ইঞ্জিনে ১টা ২০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

চট্টলা এক্সপ্রেসের চালক মোশাররফ হোসেন জানান, লাকসাম জংশন থেকে ছেড়ে যাওয়ার পর আলী শহর স্টেশনে প্রবেশের সময় ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে থাকলে ট্রেনটি থামানো হয়। পরে সহকারী চালক রাশেদুল ইসলামসহ ইঞ্জিনে থাকা ফায়ার যন্ত্র দিয়ে আগুন নিভিয়ে ফেলি। ইঞ্জিনের স্টেশনর ভাউজিং ফেটে বের হওয়া মবিল থেকে আগুন লাগে। এতে ইঞ্জিনটি বিকল হয়ে যায়।

চট্টলা ট্রেনের যাত্রী শহীদ জানান, ইঞ্জিনে আগুন দেখে ভয়ে লাফিয়ে নামতে গিয়ে কমপক্ষে ১৫ থেকে ২০ জন যাত্রী আহত হয়েছে।

লাকসাম লোকোশেডের ইনচার্জ সোলেমান জানান, দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকারী রিলিফ ট্রেন নিয়ে ঘটনাস্থল থেকে বিকল ইঞ্জিনসহ ট্রেনটি লাকসাম নিয়ে আসা হয়। এ ঘটনায় ট্রেন চলাচল এক ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়।

লাকসাম স্টেশন মাস্টার সাহাব উদ্দিন জানান, ১টা ২০ মিনিটে চট্টলা ট্রেনটি বিকল্প ইঞ্জিনে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। বর্তমানে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

আরও পড়ুন : ফরিদপুরের দুইটি যৌনপল্লী ‘লকডাউন’

এ দিকে, ট্রেনের ইঞ্জিনে আগুনের ঘটনায় ঢাকা হতে চট্টগ্রামগামী মহানগর, কুমিল্লা এবং চট্টগ্রাম হতে সিলেটগামী পাহাড়িকা ও ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস লাকসাম জংশনে আটকা পড়ে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড