• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা : রাঙ্গামাটিতে বিদেশফেরতদের খুঁজছে পুলিশ 

  রাঙ্গামাটি প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ১৮:০১
পুলিশ
পুলিশের অভিযান (ছবি : দৈনিক অধিকার)

জেলা পুলিশের তালিকা অনুযায়ী গত এক মাসে রাঙ্গামাটিতে ২৬৩ জন ব্যক্তি বিদেশ থেকে ফিরেছেন। এর মধ্যে মাত্র ৪৩ ব্যক্তির কোয়ারেন্টিনের তথ্য জেলা স্বাস্থ্য বিভাগের নিকটে রয়েছে। বাকি ২২০ ব্যক্তিকে খুঁজছে পুলিশ। 

শনিবার (২১ মার্চ) জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ ও জেলা পুলিশ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। 

জেলা পুলিশের তথ্যমতে- কোতোয়ালী সদর থানাসহ ৮টি থানা থেকে স্থানীয়ভাবে বিদেশফেরত ১৩২ জনের নামের তালিকা জেলা পুলিশ অফিসে প্রেরণ করেছেন। 

৮টি থানার হিসাব অনুযায়ী- কোতোয়ালী থানা সদর ৬৮ জন, কাউখালী ৭ জন, নানিয়ারচর ১৬ জন, কাপ্তাই ১৬ জন, চন্দ্রঘোনা ১১ জন, লংগদু ৩ জন, বরকল ৫ জন ও বাঘাইছড়িতে ৬ জন।

জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস দাশ জানান, গত সপ্তাহ ধরে জেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগ বিভিন্নভাবে বিদেশফেরত ব্যক্তিদের সতর্ক করে আসছে। কিন্তু বিদেশফেরত ব্যক্তিরা সরকারের নির্দেশ অমান্য করছেন। বিদেশফেরত ব্যক্তিরা ১৪ দিনের হোম কোয়ারেন্টিন মানছে না। 

তিনি আরও জানান, হোম কোয়ারেন্টিন না মানার কারণে শহরের আমানতবাগ এলাকার সৌদি প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। আরও তিন প্রবাসী পরিবারকে সতর্ক করা হয়েছে। অপরদিকে রাঙ্গামাটি জেলায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রস্তুতি গ্রহণ ও সচেতনতা বৃদ্ধির জন্য ‘ফোকাস পয়েন্ট’ কর্মকর্তা নামে ১২ থানায় মনোনয়ন করা হয়েছে। এসব কর্মকর্তারা জেলা ফোকাস পয়েন্ট ইউনিট প্রধান অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহর কাছে প্রতিদিন করোনা ভাইরাসের আপডেট জানাবেন।

আরও পড়ুন : করোনা : তিনদিন যাবত লকডাউন শিবচর 

সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানান, সরকারি হিসাব মতে এ জেলায় ৪৩ জন বিদেশফেরত হোম কোয়ারেন্টিনে রয়েছে। বাকিদের পর্যায়ক্রমে হোম কোয়ারেন্টিনে আনা হবে। আমরা বিদেশফেরত লোকজনকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার জন্য সচেতন করছি।

ওডি/এমআরকে

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড