• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরের দুইটি যৌনপল্লী ‘লকডাউন’

  ফরিদপুর প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ১৭:০৩
ম্যাপ
ফরিদপুর জেলা ম্যাপ (দৈনিক অধিকার)

করোনা ভাইরাস সংক্রমণ রোধে ফরিদপুরের দুইটি যৌনপল্লীকে অনির্দিষ্টকালের জন্য ‘লকডাউন’ করা হয়েছে। আজ শনিবার (২১ মার্চ) দুপুরে জেলা প্রশাসন থেকে এ ঘোষণা দেওয়া হয়।

ফরিদপুরের সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম রেজা এর সত্যতা নিশ্চিত করে জানান, জেলা প্রশাসক অতুল সরকারের নির্দেশনায় শনিবার দুপুর থেকে শহরের রথখোলা ও সিএন্ডবি ঘাট যৌনপল্লী দুইটি ‘লক ডাউন’ করা হয়েছে।

তিনি জানান, এখন থেকে এ দুইটি স্থানে জনসাধারণের চলাচল নিষিদ্ধ করা হয়েছে। কেউ আইন অমান্য করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাসুম রেজা বলেন, শহরের এ যৌনপল্লী দুইটিতে জায়গা কম, ঘিঞ্জি পরিবেশ এবং বিভিন্ন জেলা থেকে প্রতিদিন অসংখ্য মানুষের সমাগম হয়। এতে সংক্রমণ ঝুঁকি থাকায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের পরামর্শে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম রেজা বলেন, মানবিক কারণে এই অন্তর্বর্তীকালীন সময়ে যৌনকর্মীদের মাঝে খাদ্য সহায়তা হিসেবে প্রাথমিক পর্যায়ে এক থেকে দুইদিনের মধ্যে প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চাল দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া সেখানকার বাড়ির মালিকদের এই সময়ের জন্য যৌনকর্মীদের নিকট হতে ঘরভাড়া না নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ফরিদপুর কোতোয়ালী থানার ওসি মো. মোরশেদ আলম জানান, করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে এ দুইটি পল্লীর প্রবেশপথে পুলিশ পাহারা জোরদার করা হয়েছে।

আরও পড়ুন : সোনারগাঁয়ে ১১ ব্যবসায়ীকে জরিমানা

এ দিকে, আজ শনিবার পর্যন্ত ফরিদপুরে বিদেশফেরত ৬২১ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়াও গত ৩ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত ৪২৫৬ জন বিভিন্ন দেশ থেকে দেশে এসে ফরিদপুরের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড