• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিভিন্ন এলাকায় আবারও ব্যবসায়ীদের জরিমানা

  জেলা প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ১৬:৫৮
লালমনিরহাট
জরিমানা করায় ব্যাবসায়ী ক্ষমা চাচ্ছে

করোনা ভাইরাসকে পুঁজি করে কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়ান। দেশের বিভিন্ন জেলা উপজেলায় তা বিদ্যমান। দ্রব্যমূল্যে বেশি দামে বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালত দেশের বিভিন্ন জেলা উপজেলায় জরিমানা করেছে। 

লালমনিরহাটের হাতীবান্ধায় কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়ান। এ সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত উপজেলার বিভিন্ন হাট বাজারে মনিটরিং করেন। শনিবার উপজেলায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত বেশি দামে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিক্রি করার অভিযোগে ৬ জন খুচরা ব্যবসায়ীকে - ১৪ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন।

মোংলায় করোনা সতর্কতার অযুহাতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমজুদের গুজবে ২/১ দিনের ব্যবধানে বেড়েছে দ্রব্যমূল্য। নিত্যপ্রয়োজনীয় কৃত্রিম সংকট ও মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২১ মার্চ) দিনব্যাপী মোংলা উপজেলার বিভিন্ন হাট-বাজার মনিটরিং করে ভ্রাম্যমাণ আদালত দোকানে মূল্যতালিকা না থাকা এবং উচ্চমূল্যে পেয়াজ ও চাল বিক্রি সহ বিভিন্ন অপরাধে বাদল মুন্সিকে দশ হাজার, পিন্টুকে পাঁচ হাজর, মাদ্রাসা রোডের এন জামান স্টোরের তাহের কে দশ হাজার করে সর্বমোট ২৫ হাজার টাকা জরিমানা করেন।

করোনা ভাইরাসকে কেন্দ্র করে ভোলা জেলার সদর, দৌলতখান, লালমোহন ও মনপুরা উপজেলায় চাল-পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে ২৬ ব্যবসায়ীকে চার লাখ ৩৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দিনব্যাপী জেলার বিভিন্ন উপজেলায় আলাদা আলাদা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সদরের ৮ ব্যবসায়ীকে ১ লাখ ৯৭ হাজার টাকা, দৌলতখানে পাঁচ ব্যবসায়ীকে ৫১ হাজার টাকা, লালমোহনে ৭ ব্যবসায়ীকে এক লাখ ৪০ হাজার টাকা ও মনপুরা উপজেলায় ৬ ব্যবসায়ীকে ১৫ হাজার ৫০০টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ বলেন, করোনা ভাইরাসকে পুঁজি করে কিছু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করেছে এমন অভিযোগে আমারা হাটহাজারী উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেছি। এই অভিযানে ৮ ব্যবসায়ীকে ১৬ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়।

প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেশি রাখায় হারুন স্টোরকে ৩০ হাজার টাকা, ফুয়াদ স্টোরকে ৫ হাজার টাকা, নাজির রাইস স্টোরকে ৫ হাজার টাকাসহ তিনটি দোকানে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে মুন্সীরহাট বাজারের পাইকারী চালের দোকান করিম স্টোরকে সিলগালা করে দেয়া হয়। এবং বাজার গুলোর প্রতিটা দোকানীকে সর্তক করে দেয়া হয়েছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড