• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদপুরে এক দিনে নতুন ১৭৭ জন হোম কোয়ারেন্টিনে

  চাঁদপুর প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ১৫:৩৯
চাঁদপুর
চাঁদপুর আইসোলেশন ওয়ার্ড

চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭৭ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। চাঁদপুরের সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা এসব লোক অতি সম্প্রতি সৌদি আরব, কাতার, দুবাই, মালয়েশিয়া ও ইউরোপের কয়েকটি দেশ থেকে ফেরত এসেছেন।

এদের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ২৯ জন, ফরিদগঞ্জ উপজেলায় ১০ জন, কচুয়া উপজেলায় ৩০ জন, শাহরাস্তি উপজেলায় ৫ জন, হাজীগঞ্জ উপজেলায় ১৯ জন, হাইমচর উপজেলায় ১৮ জন, মতলব উত্তর উপজেলায় ১৯ জন, মতলব দক্ষিণ উপজেলায় ৪৭ জন।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি থেকে ১৪ মার্চ পর্যন্ত চাঁদপুরে বিভিন্ন দেশ থেকে ফেরত ৬৪৮ জন ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। এদের বেশিরভাগই সুস্থ ও স্বাভাবিক অবস্থায় ফিরেছেন।

করোনা ভাইরাসের শঙ্কায় চাঁদপুর জেলা সদর ও উপজেলা পর্যায়ে ১০০ বেডের আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এছাড়াও অতিরিক্ত হিসেবে প্রত্যেক উপজেলায় একাধিক শিক্ষা প্রতিষ্ঠান ও আবাসিক হোটেল প্রস্তুত রাখা হয়েছে।

জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ হতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন স্থানে গণবিজ্ঞপ্তি জারি ও লিফলেট বিতরণ করা হয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনা প্রতিরোধে উপজেলা পর্যায়ে কমিটি গঠন, জরুরি মেডিকেল দল, ইউনিয়ন পর্যায়ে মেডিকেল দল, মনিটরিং সেল গঠন, প্রত্যেক উপজেলায় ৭-৮ বেডের আইসলোশেন ওয়ার্ড প্রস্তুতকরণসহ চিকিৎসা সেবার জন্য সব প্রস্তুতি সুসম্পন্ন হয়েছে।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ দৈনিক অধিকারকে জানান, জেলায় করোনা ভাইরাস প্রতিরোধে এবং আক্রান্ত হয় এমন রোগীদের জন্য ১০০ শয্যার আলাদা বিশেষ ইউনিট খোলা হয়েছে। এর মধ্যে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ৩০টি, বিভিন্ন ক্লিনিক ও বেসরকারি হাসপাতালে ২১টি এবং সাত উপজেলায় আরও সাতটি করে মোট ৪৯টি শয্যা প্রস্তুত রাখা হয়েছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড