• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝালকাঠিতে হোম কোয়ারেন্টিনে ৮৫ জন, পাঁচজনকে জরিমানা

  ঝালকাঠি প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ১৪:৩০
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ফাইল ছবি)

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ঝালকাঠিতে বিদেশফেরত ৮৫ জনকে হোম কোয়া‌রেন্টিনে রাখা হয়েছে।

এর মধ্যে সদর উপজেলায় ৩০ জন, নলছিটি উপজেলায় ১৫ জন, রাজাপুরে ২৪ জন ও কাঁঠালিয়া উপজেলায় ১৬ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। তারা সকলে ইতালি, ভারত, সৌদি আরব, লেবানন, সিঙ্গাপুর ও স্পেনফেরত প্রবাসী।

শনিবার (২১ মার্চ) এই তথ্য নিশ্চিত করে সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার। তিনি বলেন, ‘প্রাণঘাতী করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা পেতে সকলকে অনেক বেশি সচেতন হতে হবে।’

এ দিকে, জেলার রাজাপুর উপজেলায় হোম কোয়ারেন্টিনে না থেকে বাইরে ঘোরাফেরা করার দায়ে বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুর থেকে রাত পর্যন্ত বিদেশফেরত তিনজনকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি ওইদিন রাতে ঝালকাঠি সদর উপজেলার নেছারাবাদ এলাকার একজনকে ৫ হাজার টাকা জরিমানাসহ অপর একজনকে সতর্ক করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিলেও তা না মেনে প্রকাশ্যে ঘোরাফেরা করছিলেন এসব প্রবাসী।

উল্লেখ্য, জেলা সদরসহ ঝালকাঠির সকল উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসক মো. জোহর আলীকে সভাপতি এবং সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদারকে সদস্য সচিব করে ‘জেলা প্রতিরোধ কমিটি’ গঠন করা হয়েছে।

আরও পড়ুন : ভারত থেকে এসে জ্বর-ঠান্ডায় শিক্ষকের মৃত্যু, এলাকায় আতঙ্ক

একই সঙ্গে উপজেলা পর্যায়ে নির্বাহী কর্মকর্তাকে সভাপতি ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে সদস্য সচিব করে ‘করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি’ গঠন করা হয়েছে। পাশাপাশি এই ভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে জনসাধারণকে সচেতন করতে লিফলেট বিতরণ ও মাইকিংয়ের মতো বিভিন্ন প্রচারণা অব্যাহত রয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড