• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পর্যটক শূন্য পর্যটন নগরীগুলো

  জেলা ও উপজেলা প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ১৩:০৪
সুন্দরবন
সুন্দরবন

দেশের বর্তমান করোনা ভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক করতে বাংলাদেশের বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলো সাময়িক বন্ধ ঘোষণা করেছে স্থানীয় জেলা প্রশাসন। যার কারণে পর্যটকশূন্য হয়ে পড়েছে দেশের অন্যতম পর্যটন নগরীগুলো।

সব ধরনের জনসমাগম ঠেকাতে কক্সবাজার জেলার সকল উপজেলার পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল পর্যটনকেন্দ্র সকলের জন্য বন্ধ ঘোষণা করেছে কক্সবাজার জেলা প্রশাসন। বিশেষ করে কক্সবাজারের ইনানী সি বিচ, কক্সবাজার সমুদ্র সৈকত, হিমছড়ি, প্রবালদ্বীপ সেন্টমার্টিন, ছেঁড়াদ্বীপ ও টেকনাফ বন্ধ ঘোষণা করে এসব এলাকায় লোকসমাগমে নিষেধাজ্ঞা দিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসন।

যেখানে বাংলাদেশের অন্যতম পর্যটন শিল্প কেন্দ্র সুন্দরবন, যেখানে দেশি-বিদেশি পর্যটকদের আনাগোনায় মুখর ছিলে কিছুদিন আগেও, দিনে দিনে করোনা ভাইরাসের আতঙ্কে পর্যটকশূন্য হয়ে পড়েছে সুন্দরবন। এ দিকে করোনার সংক্রমণ থেকে রক্ষায় সুন্দরবনে পর্যটকদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে বনবিভাগ। সুন্দরবন পূর্ব বিভাগীয় বন কর্মকর্তা বেলায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, মানুষের জমায়েত কমলে করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কা থাকে না, এ কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা ভাইরাস আতঙ্ক ও প্রশাসনের কঠোর নির্দেশনায় কাপ্তাই উপজেলায় সকল ধরনের পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। সারাদেশের ন্যায় করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও প্রতিরোধ করতে কাপ্তাই উপজেলার সরকারি/বেসরকারি পর্যটন কেন্দ্রগুলো শুক্রবার (২০মার্চ) হতে বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়াও দেশের আরও অনেক পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড