• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাইবান্ধা ৩ আসনের ভোটগ্রহণ শুরু

  গাইবান্ধা প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ০৯:৪২
গাইবান্ধা উপনির্বাচন
ভোট দিতে লাইনে দাঁড়িয়ে ভোটাররা (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যে গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত।

সাদুল্লাপুর-পলাশবাড়ী দুই উপজেলার ২০টি ইউনিয়নের ১৩২টি কেন্দ্রে মোট ৪ লাখ ৩৫ হাজার ২১১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকে অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, বিএনপির ধানের শীষ প্রতীকে অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মইনুর রাব্বী চৌধুরী। তবে প্রতিদ্বন্দ্বী অপর প্রার্থী জাসদের এস এম খাদেমুল ইসলাম খুদি নির্বাচন থেকে সড়ে নৌকা প্রতীকে সমর্থন জানিয়েছেন।

গাইবান্ধার পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য ভোটগ্রহণের জন্য প্রিজাইডিং, পোলিং অফিসার, নির্বাচন সংশ্লিষ্ট প্রায় আড়াই হাজার কর্মকর্তা দায়িত্বে রয়েছেন। এছাড়া প্রতিটি ভোটকেন্দ্রে প্রায় ৩ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্বে নিয়োজিত রয়েছে।

এ দিকে র‍্যাবের মোবাইল টিম, বিজিবি, সাদা পোশাকের গোয়েন্দা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত ভোটের মাঠে তদারকি করছেন।

গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মাহাবুবুর রহমান বলেন, উপনির্বাচনে পলাশবাড়ী উপজেলার ৬৪টি ও সাদুল্লাপুর উপজেলার ৬৮টি কেন্দ্রে ভোটাররা যাতে নির্বিঘ্নে তাদের ভোট অধিকার প্রয়োগ করে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সেজন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। করোনা ভাইরাসের বিষয়টি বিবেচনা করে করোনা প্রতিরোধে কেন্দ্রগুলোতে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

আরও পড়ুন : বাইরে কেন জিজ্ঞাসা করতেই নারী ম্যাজিস্ট্রেটকে মারতে এলেন প্রবাসী

উল্লেখ্য, আওয়ামী লীগের দুইবারের সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকারের অসুস্থতাজনিত কারণে ২০১৯ সালের ২৭ ডিসেম্বর মৃত্যু বরণ করলে এ আসনটি শূন্য হয়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড