• মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় করোনা আতঙ্কে চড়া দামে পণ্য বিক্রি, ২ জনের জরিমানা

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

২০ মার্চ ২০২০, ২৩:১২
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মাসহ অন্যান্যরা (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাসের আতঙ্কে ময়মনসিংহের ভালুকা উপজেলায় চড়া দামে পণ্য বিক্রির দায়ে দুইজন ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) বিকালে প্রশাসনের উদ্যোগে ভালুকা পৌরসভা ও সিডস্টোর বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের কারণে ভালুকা উপজেলায় ব্যবসায়ীরা নিজেদের ইচ্ছামতো দাম হাঁকিয়ে নিচ্ছেন- এমন অভিযোগে শুক্রবার উপজেলার বাজার পরিদর্শনে বের হন সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা। ওই সময় ভালুকা পৌরসভার বাজারে বেশ কয়েকজন ব্যবসায়ীকে প্রাথমিকভাবে সতর্ক করে দেন তিনি। তবে একই সময় একজন ক্রেতার কাছ থেকে রসুনের অতিরিক্ত দাম রাখেন মুদি দোকানি বিপ্লব। বিষয়টি নজরে আসলে তাৎক্ষণিকভাবে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা। 

পরবর্তীকালে ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের সিডস্টোর বাজার পরিদর্শনে যান তিনি। ওই বাজারে ৬০ টাকায় কেনা পেঁয়াজ ৭৫ থেকে ৮০ টাকায় বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ব্যবসায়ী নাইম ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন : নামাজরত অবস্থায় ছেলের এলোপাতাড়ি কোপে জীবন গেল মায়ের

বিষয়টি নিশ্চিত করে ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা দৈনিক অধিকারকে জানান, অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় ভালুকা ও সিডস্টোর বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান নিয়মিত চলবে বলেও জানিয়েছেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড