• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাট-৪ আসনের ভোট গ্রহণ শনিবার

  বাগেরহাট প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ২২:৪৭
নির্বাচন
প্রতীকী ছবি

দেশব্যাপী করোনা আতঙ্কের মধ্যে শনিবার (২১ মার্চ) বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের উপনির্বাচন। এ নির্বাচনে এই আসনে তিন লাখ ১৬ হাজার ৫১০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৫৮ হাজার ৭৯১ জন ও এক লাখ ৫৭ হাজার ৭১৯ জন নারী ভোটার রয়েছেন। এ নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন।

পুলিশ, বিজিবি, র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এ আসনের সংশ্লিষ্ট এলাকা গুলোতে টহল দিচ্ছে। ভোটাররা যাতে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারেন তার জন্য নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হবে। চলবে বিকাল ৫টা পর্যন্ত।

এদিকে, শুক্রবার নির্বাচনী এলাকার ১৪৩টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেয়া হয়েছে। এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আমিরুল আলম মিলন এবং জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রী।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট-৪ আসনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, বাগেরহাট-৪ আসনের অনুষ্ঠিত হতে যাওয়া উপনির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে নির্বাচন কমিশনের। ভোট নিরাপদ করতে দশ প্লাটুন বিজিবি, দুই প্লাটুন কোস্টগার্ড, র‌্যাবের ১০টি টিম নিয়োগ দেয়া হয়েছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ইতিমধ্যে এলাকায় এলাকায় টহল দিচ্ছে। এই নির্বাচনে ২৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশের ২১টি ভ্রাম্যমাণ টিম এবং দশটি স্ট্রাইকিং ফোর্স মাঠে সার্বক্ষণিক নিয়োজিত থাকবে।

এই আসেনের ১৪৩টি ভোট কেন্দ্রে স্বচ্ছ ব্যালট বাক্স, সিলসহ সব সরঞ্জাম পৌছে দেয়া হয়েছে। শান্তিপূর্ণ ভোট উপহার দিতে প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন করে পুলিশ সদস্য, ১২ জন আনসার সদস্য থাকবেন। গত ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়। ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসীল ঘোষণা করে।

আরও পড়ুন :কোয়ারেন্টাইনে জামাই না থাকায় শ্বশুরকে জরিমানা

ঘোষিত তফসীল অনুযায়ি ১৯ ফেব্রুয়ারি আওয়ামী লীগ, বিএনপি ও জাপার তিন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে। বিএনপি দলীয় প্রার্থী কাজী খায়রুজ্জামান ঋণ ও কর খেলাপী হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড