• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিযানে পেঁয়াজের দাম ২০ টাকা কমেছে

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ২১:৩৫
ভিড়
ক্রেতাদের ভিড় (ছবি : দৈনিক অধিকার)

মুন্সীগঞ্জের টংগিবাড়ী উপজেলায় পেঁয়াজের খুচরা ও পাইকারি বাজারে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এই খবরে এক লাফে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা।

শুক্রবার (২০ মার্চ) বিকালে উপজেলার আলদী ও দিঘীরপাড় বাজারে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উছেন মে।

এ সময় সেখানে পেঁয়াজ বিক্রি হচ্ছিল ৬০ টাকা কেজি দরে। সেই দামেই পেঁয়াজ কিনছিলেন ক্রেতারা। কিন্তু অভিযান পরিচালনা শুরু করলে এক লাফে ২০ টাকা কমে ৪০ টাকা কেজি দরে বিক্রি করা হয় পেঁয়াজ।

প্লাস্টিকের বস্তায় পেঁয়াজ মজুদ করার দায়ে দিঘীরপাড় বাজারের মেসার্স মল্লিক ট্রেডার্সকে সাত হাজার টাকা এবং অতিরিক্ত মূল্য রাখায় আলদী বাজারের মাদবর স্টোরকে চার হাজার টাকা, মিজান স্টোর ও সজীব স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

ক্রেতারা জানান, আজ সকালে ৬০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হয়েছে। কিন্তু অভিযানের পর এক লাফে ২০ টাকা কমে গেছে। সে সাথে ভ্রাম্যমাণ আদালতের এমন অভিযান নিয়মিত হবে বলে তারা প্রত্যাশা করেন।

আরও পড়ুন : সোনারগাঁয়ে ৩ প্রবাসীকে ৭০ হাজার টাকা জরিমানা

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উছেন মে জানান, করোনা ভাইরাসের কারণ দেখিয়ে কিছু অসাধু বিক্রেতা নিত্য প্রয়োজনীয় দ্রবের দাম বৃদ্ধি করেছে। তবে বাজার স্থিতিশীল রাখতে নিয়মিত অভিযান চালানো হবে বলেও জানান তিনি।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড