• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সিগঞ্জে হোম কোয়ারেন্টিনে ২৯৮ প্রবাসী, নতুন ১৪৬

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ২০:১৬
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় মুন্সিগঞ্জ জেলার ছয়টি উপজেলায় নতুন করে আরও ১৪৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এ নিয়ে শুক্রবার (২০ মার্চ) দুপুর পর্যন্ত মোট ২৯৮ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন বলে নিশ্চিত করেছে জেলা সিভিল সার্জন অফিস।

এর আগে বৃহস্পতিবার (১৯ মার্চ) পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টিনে থাকা রোগীর সংখ্যা ছিল ১৫২ জন। তাদের প্রত্যেককে ১৪ দিন পর্যন্ত বাড়িতে অবস্থান করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এর মধ্যে মুন্সিগঞ্জ সদর উপজেলায় ৪০ জন, গজারিয়াতে ১৯ জন, টঙ্গিবাড়ীতে ৯৯ জন, সিরাজদিখানে ৮৫ জন, শ্রীনগরে ৩৩ জন ও লৌহজং উপজেলায় ২২ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

মুন্সিগঞ্জ সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, শুক্রবার পর্যন্ত জেলার ছয়টি উপজেলায় ২৯৮ জন হোম কোয়ারেন্টিনে আছেন। তবে শুক্রবার যে হিসাব পাওয়া গেছে তাতে কয়েকটি জায়গায় প্রবাসী ও তাদের পরিবারের সদস্যদেরও হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। প্রতিদিন স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা বাড়ি বাড়ি গিয়ে তাদের খোঁজ-খবর নিচ্ছেন। এসব প্রবাসীদের বাইরে ঘোরাফেরা না করে বাসায় অবস্থান করার পরামর্শ দেওয়া হয়েছে। তবে যারা আদেশ অমান্য করে ঘরের বাইরে যাবে তাদের আইনের আওতায় আনা হচ্ছে বলেও জানা গেছে।

এ দিকে, করোনায় আক্রান্তদের চিকিৎসা দেওয়ার জন্য মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ড. মৃদুল ও সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ড. আতিকুর রহমান ইতোমধ্যেই প্রয়োজনীয় প্রশিক্ষণ নিয়েছেন। প্রয়োজন অনুসারে তাদের মাধ্যমে নার্স ও অন্য চিকিৎসকদের প্রশিক্ষণ দেওয়া হবে।

আরও পড়ুন : ভারত থেকে এসে জ্বর-ঠান্ডায় শিক্ষকের মৃত্যু, এলাকায় আতঙ্ক

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন আবুল কালাম আজাদ জানান, আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য জেলা ও উপজেলা পর্যায়ে আইসোলেশন সেন্টার রয়েছে। পাশাপাশি চিকিৎসকদের জন্য গাউন, মাস্ক ও হ্যান্ড গ্লাভসও মজুদ রয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড