• বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহে আড়াই হাজার প্রবাসীর খোঁজে স্বাস্থ্য বিভাগ

  ময়মনসিংহ প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ১৯:৪৯
ভ্রাম্যমাণ আদালতের অভিযান
প্রতীকী ছবি

ময়মনসিংহ জেলায় এবং বিভিন্ন উপজেলায় সব মিলিয়ে বিদেশফেরত ৩০৯ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। তারা প্রত্যেকেই বিদেশফেরত। তাদের শরীরে করোনা ভাইরাসের কোনো লক্ষণ নেই। তবে অতিরিক্ত সতর্কতার কারণে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরই মধ্যে বিদেশফেরত প্রায় তিন হাজার প্রবাসী ময়মনসিংহে নিজেদের এলাকায় আসলেও ৫শ জনের অবস্থান জেলার স্বাস্থ্য বিভাগের কর্মীরা শনাক্ত করতে পেরেছে আর বাকি আড়াই হাজার প্রবাসীর অবস্থান শনাক্তে কর্মীরা চেষ্টা চালিয়ে যাচ্ছে।

শুক্রবার (২০ মার্চ) ময়মনসিংহ সিভিল সার্জন ডা. এবিএম মশিউর আলম এ ব্যাপারে বলেন, ‘সম্প্রতি বিভিন্ন দেশ থেকে ফিরে আসা তিন হাজার প্রবাসীর মধ্যে জেলার ১৩টি উপজেলায় এবং একটি থানায় মিলিয়ে ৩০৯ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে আছেন। তারা প্রত্যেকেই বিদেশফেরত। তাদের শরীরে করোনা ভাইরাসের কোনো লক্ষণ নেই। তবে অতিরিক্ত সতর্কতার কারণে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।’

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সম্প্রতি বিভিন্ন দেশ থেকে ময়মনসিংহ জেলায় ফিরে আসা প্রবাসীদের অবস্থান জানার জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি স্ব স্ব এলাকায় সব সময় বিভিন্ন মাধ্যমে যোগাযোগ রাখছেন। তবে কিছু কিছু ক্ষেত্রে স্বাস্থ্য বিভাগ হতাশ হচ্ছে, কারণ বিদেশফেরত অনেক প্রবাসীই ভুয়া ঠিকানাও ব্যবহার করেছেন।

আরও পড়ুন : শরীয়তপুরে আট ব্যবসায়ীকে জরিমানা

তারপরও বিভিন্ন দেশ থেকে নিজ নিজ এলাকায় ফিরে আসা তিন হাজার প্রবাসীর মধ্যে প্রায় ৫শ জনের মতো প্রবাসীর অবস্থান জেলার স্বাস্থ্য বিভাগের কর্মীরা শনাক্ত করতে পেরেছে আর বাকি আড়াই হাজার প্রবাসীর অবস্থান শনাক্তে কর্মীরা চেষ্টা চালিয়ে যাচ্ছে। ফিরে আসা প্রবাসীদের মধ্যে সিংহভাগের অবস্থানই অজানা রয়ে যাওয়ায় বিষয়টি নিয়ে ময়মনসিংহের প্রশাসন, স্বাস্থ্য বিভাগ এবং সচেতন নাগরিকবৃন্দ উৎকণ্ঠায় আছেন।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড