• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপনির্বাচনের ভোটগ্রহণ কাল : কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম

  গাইবান্ধা প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ১৯:২৩
উপনির্বাচন
গাইবান্ধা উপনির্বাচন (ছবি : দৈনিক অধিকার)

দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বিরাজ করছে। এমন পরিস্থিতিতে আগামীকাল ২১ মার্চ গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শুক্রবার (২০ মার্চ) সকাল থেকে পলাশবাড়ী ও সাদুল্লাপুর উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ভোটের সরঞ্জাম বিতরণ করা হয়। পরে এসব সরঞ্জাম নিয়ে ভোট গ্রহণকারী কর্মকর্তা এবং নিরাপত্তা সংশ্লিষ্টরা কেন্দ্রগুলোতে নিয়ে যান।

সাদুল্লাপুর-পলাশবাড়ী দুই উপজেলার ২০টি ইউনিয়নের ১৩২টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই উপজেলার চার লাখ ৩৫ হাজার ২১১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকে অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, বিএনপির ধানের শীষ প্রতীকে অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মইনুর রাব্বী চৌধুরী। তবে প্রতিদ্বন্দ্বী অপর প্রার্থী জাসদের এস এম খাদেমুল ইসলাম খুদি নির্বাচন থেকে সরে নৌকা প্রতীকে সমর্থন জানিয়েছেন।

গাইবান্ধার পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য ভোট গ্রহণের জন্য প্রিজাইডিং, পোলিং অফিসার, নির্বাচন সংশ্লিষ্ট প্রায় আড়াই হাজার কর্মকর্তা এবং প্রতিটি ভোট কেন্দ্রসহ প্রায় ৩ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্বে নিয়োজিত থাকবে। এছাড়া র‌্যাবের মোবাইল টিম, বিজিবি, সাদা পোশাকের গোয়েন্দা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত ভোটের মাঠে তদারকি করবেন।

গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মাহাবুবুর রহমান বলেন, উপনির্বাচনে পলাশবাড়ী উপজেলার ৬৪টি ও সাদুল্লাপুর উপজেলার ৬৮টি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিরতিহীন ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। ভোটাররা যাতে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সেজন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। করোনা ভাইরাসের বিষয়টি বিবেচনা করে করোনা প্রতিরোধে কেন্দ্রগুলোতে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

আরও পড়ুন : হোম কোয়ারেন্টাইন অমান্য করায় নন্দীগ্রামে ৩ প্রবাসীকে অর্থদণ্ড

উল্লেখ্য, আওয়ামী লীগের দুইবারের সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকারের অসুস্থতাজনিত কারণে ২০১৯ সালের ২৭ ডিসেম্বর মৃত্যু হলে আসনটি শূন্য হয়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড