• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনসমাগম রোধে নরসিংদীতে বিশেষ অভিযান

  নরসিংদী প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ১৭:৩৭
বিশেষ
সারাদেশে বিশেষ অভিযান চলছে (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনার পাশাপাশি নরসিংদী জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বর্তমান সময়ে নরসিংদী জেলার যে কোনো স্থানে সামাজিক আচার অনুষ্ঠানে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এই নিষেধাজ্ঞাকে অবজ্ঞা করে কোথাও কোথাও সামাজিক আচার অনুষ্ঠানের মাধ্যমে জনসমাগম হওয়ায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশনায় নরসিংদী সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাছলিমা আক্তার অভিযান পরিচালনা করেছেন।

শুক্রবার (২০ মার্চ) দুপুরে নরসিংদীর চরাঞ্চল আলোকবালিতে জনসমাগমের মাধ্যমে একটি বিয়ে অনুষ্ঠানের খবর পেয়ে নরসিংদী সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাছলিমা আক্তারের নির্দেশনায় সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আশরাফুল আলমের নেতৃত্বে ইউপি সচিব ও গ্রাম পুলিশসহ একটি দল আলোকবালিতে অভিযান পরিচালনা করেন। এ সময় বিয়েকে কেন্দ্র করে যাতে জনসমাগম না হয় সেজন্য বর ও কনে পক্ষকে অনুরোধ জানান। অনুরোধের প্রেক্ষিতে বিয়ের অনুষ্ঠানে কোনো জনসমাগম হবে না বলে বর ও কনে পক্ষের লোকজন আশ্বাস দেন।

অপরদিকে নজরপুর ইউনিয়নের দড়িনবীপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানের খবর পেয়ে উপজেলা প্রশাসনিক কর্মকর্তা ও স্থানীয় ইউপি সচিব শাহ আলম উপস্থিত হয়ে জনসমাগম বন্ধের অনুরোধ জানালে বর ও কনে পক্ষের সম্মতিতে বিয়ের তারিখ পরিবর্তন করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার বিকালের অভিযানে শহরের জেলখানা মোড়ে খান কমিউনিটি সেন্টারে একটি বিয়ের অনুষ্ঠানে শুধুমাত্র বর-কনে ও তার পরিবার ব্যতীত সকলকে নিজ নিজ বাড়িতে ফিরিয়ে দেওয়া হয়। একই দিন শাপলা চত্বর এলাকায় সুন্নতে খৎনার অনুষ্ঠানকে কেন্দ্র করে জনসমাগমের খবর পেয়ে অভিযান পরিচালনা করে সেখানেও উপস্থিত জনগণকে ফিরিয়ে দেন এবং শুধুমাত্র পরিবারের সদস্যদের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শেষ করার নির্দেশনা দেওয়া হয়।

অভিযানের বিষয়ে নরসিংদী সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাছলিমা আক্তার জানান, সামাজিক অনুষ্ঠান ও জনসমাগম এড়িয়ে চলতে হবে সবাইকে। এ নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ে অভিযান চালনো হচ্ছে।

আরও পড়ুন : করোনা আতঙ্কে ৪০ টাকার পেঁয়াজ ৭০ টাকা, ৬ ব্যবসায়ীকে জরিমানা

যেহেতু করোনা ভাইরাস ছোঁয়াচে রোগ তাই সামাজিক আচার অনুষ্ঠান যেমন- বিয়ে, ওরস, ওয়াজ মাহফিল, গান-বাজনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে অতিরিক্ত জনসমাগম করতে বারণ করা হচ্ছে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড