• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা আতঙ্কে ৪০ টাকার পেঁয়াজ ৭০ টাকা, ৬ ব্যবসায়ীকে জরিমানা

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২০ মার্চ ২০২০, ১৬:৩৯
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাসকে পুঁজি করে পেঁয়াজের দাম হঠাৎ বৃদ্ধি করায় এবং দোকানে মূল্য তালিকা না থাকায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌর শহরের ৬ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদা এ জরিমানা আদায় করেন।

স্যানিটারি ইন্সপেক্টর সারোয়ার আলম, এসআই দীপংকর ও আব্দুল মালেকসহ সঙ্গীয় পুলিশ ফোর্স ও পেশকার ইউনুস আলী এ অভিযানে অংশ নেন। এ সময় পৌর শহরের বিভিন্ন বাজারে ভোক্তা অধিকার আইনে অভিযান চালিয়ে বিভিন্ন দোকানদারকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

এ দিকে, বলিদ্বাড়া বাজারের পেঁয়াজ ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পেঁয়াজ বিক্রি করার জন্য তাগিদ দেওয়া হয়। নচেৎ আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়।

জানা যায়, ৪০ টাকা কেজির পেঁয়াজ শুক্রবার হঠাৎ বেড়ে ৭০ টাকা কেজিতে খুচরা বিক্রি হওয়ায় উপজেলা প্রশাসন এ অভিযান চালায়।

আরও পড়ুন : ঠাকুরগাঁওয়ে বন্ধ হয়নি আনন্দ মেলা, ১ জনের মৃত্যু

এছাড়া বালিয়াডাঙ্গী, হরিপুর, পীরগঞ্জ ও সদর উপজেলাতেও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির খবর পেয়ে নিজ নিজ উপজেলা নির্বাহী অফিসারগণ অভিযান পরিচালনা করেছেন। এ সময় ব্যবসায়ীদের সতর্ক করার পাশাপাশি জিনিসপত্রের মূল্য বৃদ্ধি করলে আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেন তারা।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড